শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ভারতীয় পররাষ্ট্রস‌চিবের ঢাকা সফর স্থ‌গিত সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা জনসচেতনতাই টেকসই উন্নয়নের পথকে সুগম করতে পারে : স্পিকার মাল্টিপ্লাগে হাত লেগে নারীর মৃত্যু, বাঁচাতে গিয়ে আহত স্বামী সিরাজগঞ্জে সেতু ভেঙে ভোগান্তি যেভাবেই হোক স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করাবো: স্বাস্থ্যমন্ত্রী আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচন করতে মানা জরুরি প্রয়োজন ছাড়া দুবাই বিমানবন্দরে আসতে নিষেধ করলো কর্তৃপক্ষ নারীর অধিকার আদায়ে ইসলামী ব্যাংকের মুদারাবা মোহর সঞ্চয়ী হিসাব সড়কে দুর্ঘটনারোধে প্রত্যেক দিন মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ পূবালী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের সাধারণ সভা অনুষ্ঠিত বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৫২ জন দুদিনের রিমান্ডে শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের সভা অনুষ্ঠিত যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত দ্রুত শিক্ষকদের শূন্য পদ পূরণের সুপারিশ খিলক্ষেতে ৬০ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার জমি নিয়ে বিরোধ : তিন ভাই-বোনকে হত্যার দায়ে ২ জনের মৃত্যুদণ্ড উপজেলা নির্বাচনে ভিন্ন কৌশলের কারণ জানাল আ.লীগ ডিএমপির তিন এসি ও এডিসির বদলি ‘ভারতীয় দর্শকদের আকৃষ্ট করতে অনুষ্ঠান বানাবে বিটিভি’

বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন পরিবর্তনের কথা বললেন শিক্ষামন্ত্রী

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৩ বার পড়া হয়েছে

উচ্চশিক্ষার মান বাড়াতে ইউজিসির সক্ষমতা বাড়ানোর পাশাপাশি বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন পরিবর্তনের কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার (১২ সেপ্টেম্বর) বিকেলে গুলশানে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের (ইউসিবি) স্থায়ী ক্যাম্পাসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, গত এক দশকে আমরা শিক্ষায় সংখ্যাগত দিক থেকে সাফল্য অর্জন করেছি। কিন্তু আমাদের মানের দিক থেকে কাঙ্ক্ষিত জায়গায় পৌঁছাতে হবে। সেটা করতে হলে আমাদের বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় নামতে হবে বলে মন্তব্য করেছেন তিনি।

ইউজিসির সক্ষমতা বাড়ানো প্রয়োজন জানিয়ে তিনি বলেন, যখন ইউজিসি প্রতিষ্ঠা হয় তখন বিশ্ববিদ্যালয় ছিল ছয়টি। এখন বিশ্ববিদ্যালয়ের সংখ্যা বেড়েছে। এর সক্ষমতা বাড়ানো প্রয়োজন। আমাদের যে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন আছে সেটাকেও নতুন করে দেখার প্রয়োজন রয়েছে।

তিনি আরও বলেন, অনেকেই বিদেশের বিশ্ববিদ্যালয় লেখাপড়া করে দেশে আসবে এটা চায় না। কোনো কোনো মহল পছন্দ করছে না। সব কিছুতেই বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাবো, শুধু শিক্ষার ক্ষেত্রে আমরা বিশ্বকে দূরে রাখবো এটা তো হয় না। আমরা আমাদের দরজা সবকিছুর জন্য উন্মুক্ত রাখছি। শুধু শিক্ষার জন্য দরজা বন্ধ রাখবো তা তো হয় না।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ছাড়াও অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরমি ব্রুয়েরসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com