শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা সংকট আমাদের নিরাপত্তার ঝুঁকি হয়ে দাঁড়িয়েছে ভাষাসৈনিক আব্দুল গফুর আর নেই পাচার হওয়া সম্পদ ফেরাতে আন্তর্জাতিক সহযোগিতা জোরদারের আহ্বান জলবায়ুঝুঁকিতে থাকা দেশগুলোতে বিনিয়োগের আহ্বান ফিলিস্তিনে অনতিবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান ড. ইউনূসের সব রাজনৈতিক দল এখন স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারছে: ড. ইউনূস স্বৈরাচারী শাসনব্যবস্থা থেকে মুক্তি এনে দিয়েছে ছাত্র-জনতা ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ৩২১ ‘মহানবীকে কটূক্তি সাম্প্রদায়িক সংঘাত তৈরির জঘন্য ষড়যন্ত্র’ গণহত্যা নিয়ে আইসিসিতে অভিযোগ করতে পারে বাংলাদেশ এক পদে দুই মেয়াদের বেশি না থাকার নির্দেশনা ক্রীড়া উপদেষ্টার কখন আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধ হবে, জানালেন নাহিদ অস্ত্র উঁচিয়ে গুলি করা রাসেল দুই গ্রুপের মামলাতেই আসামি হু হু করে বাড়ছে তিস্তার পানি জাপানের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন শিগেরু ইশিবা তাদের রক্তদানে আমরা নতুন বিজয় দিবস পেয়েছি: সালাহউদ্দিন কানপুর টেস্ট চলাকালে বাংলাদেশের পতাকা পোড়াল বিশ্ব হিন্দু পরিষদ দেশবাসী নতুন করে দুর্নীতিবাজ-লুটেরা নেতৃত্ব মেনে নেবে না: জামায়াত ইন্দোনেশিয়ায় সোনার খনিতে ভূমিধস, নিহত ১৫ ইদ্রাকপুর কেল্লায় পরিদর্শনে গিয়ে যা বললেন আসিফ নজরুল

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ফের রেলপথে আমদানি হয়েছে আরও ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন

বেনাপোল প্রতিনিধি :
  • আপলোড সময় শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ৩৯ বার পড়া হয়েছে

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ফের রেলপথে আমদানি হয়েছে আরও ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন। গতরাতে ভারতের পেট্রাপোল বন্দর হয়ে বিশেষ অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল বন্দরের রেল স্টেশনে এসে পৌঁছায়।

আজ শনিবার দুপুরে পণ্যচালানটি খালাশের জণ্য প্রয়োজণীয় ডকুমেন্ট কাস্টমস হাউসে সাবমিট করেছে সিএন্ডএফ এজেন্ট সারথী এন্টারপ্রাইজ। লিনডে বাংলাদেশ লি: ২০০ মে: টনের তরল অক্সিজেন আমদানি করে। ভারতের রফতানিকারক প্রতিষ্ঠান লিনডে ইন্ডয়া লি: ১৩টি চালানে এপর্যন্ত রেলপথে ভারত থেকে আমদানি হয়েছে ২ হাজার ৬১৬ মেট্রিক টন তরল অক্সিজেন।

বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে অক্সিজেন এক্সপ্রেসটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাশে পৌঁছাবে। পরে সেখান থেকে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে এসব অক্সিজেন ট্যাংকারে করে সরবরাহ করা হবে।

বেনাপোল রেলওয়ে স্টেশনের মাস্টার সাইদুর রহমান জানান, গত ২৪ জুলাই থেকে রেলযোগে অক্সিজেন আমদানি শুরু হয়। সর্বশেষ ২৭ আগস্ট ২০০ মেট্রিক টন অক্সিজেন আমদানি হয়েছে রাতে। ১৩টি চালানে এ পর্যন্ত লিনডে বাংলাদেশ লি: নামে আমদানিকারক ২ হাজার ৬১৬ মেট্রিক টন অক্সিজেন আমদানি করেছেন।

বেনাপোল কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার ড.নিয়ামুল ইসলাম জানান, ভারতে থেকে গতরাতে ২০০ মে: টন তরল অক্সিজেন আমদানি হয়ে খালালেশ অপেক্ষায় বেনাপোল রেল স্টেশনে আছে। সরকারী ডিউটি পরিশোধ করেই তরল অক্সিজেনের চালানটি দ্রুত খালাশের জন্য নির্দেশনা দেয়া হয়েছে কর্মকর্তাদের । আজ বিকেলে পন্যলানটি তাদের গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে।

বাংলা৭১নিউজ/সিএফ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com