শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

বেনাপোল পৌরসভার বাজেট ঘোষনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(বেনাপোল )প্রতিনিধিঃ বেনাপোল পৌরসভা চলতি ২০২০-২০২১ অর্খবছরের জন্য ৫৪ কোটি ৪০ লক্ষ ৫৬ হাজার ৩৬ টাকার বাজেট প্রনয়ণ করেছে। বুধবার ৮ জুলাই বিকেলে পৌরভবন মিলানায়তনে পৌর এলাকায় বসবাসকারী অধিবাসীদের সকল শ্রেনী পেশার প্রতিনিধিবৃন্দের উপস্থিতিতে বেনাপোল পৌরসভার সন্মানিত মেয়র আশরাফুল আলম লিটন এই বাজেট ঘোষনা করেন।

এ বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেনাপোল কাস্টমস হাউজের বিদায়ী কমিশনার বেলাল হোসেন চৌধুরী। । বিশেষ অতিথি ছিলেন কাস্টমস যুগ্ম কমিশনার শোঃ শহিদুল ইসলাম,কাস্টমস উপ-কমিশনার পারভেজ রেজা চৌধুরী, বেনাপোল স্থল বন্দর এর সহকারী পরিচালক আতিকুল ইসলাম, প্রবীন শিক্ষাবিধ আহসান উল্লাহ মাস্টার, বিশিষ্ট নারী উদ্যোক্তা সাহিদা রহমান সেতু প্রমুখ।

মেয়র বলেন সারাবিশ^ শতাব্দির এক ভয়ঙ্কর মহামারির সঙ্গে লড়ছে বাংলাদেশ ও লড়ছে, আমরা বেনাপোল বাসিরাও লড়ছি। এই করোনা মহামারির বিরুদ্ধে লড়াইয়ে সারা পৃথিবীর মত বাংলাদেশও স্বাস্থ্য খাতে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। এবার বেনাপোল পৌরসভার বাজেটের স্বাস্থ্য খাতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। মোট বাজেট বরাদ্দের ১৬ কোটি টাকাই রাখা হয়েছে স্বাস্থ্য খাতের জন্য। এই টাকা দিয়ে বেনাপোল এর তালশারিতে অবস্থিত ১০ শয্যার মাও শিশু হাসপাতালটিকে একটি পুর্নাঙ্গ ২০ শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল এই অর্থ বছরে নির্মান পুর্নাঙ্গভাবে সু-সম্পন্ন করা হবে।

এর ফলে বেনাপোল এর অধিবাসিদের আর দুরান্তের যশোর শহরেরর হাসপাতালের দিকে ছুটতে হবে না। একই সাথে অতিদ্রুত এই মা ও শিশু হাসপাতালেই করোনা রোগ এর উপসর্গ পরীক্ষা করনের প্রকল্পটি দ্রত চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। বাজেটে রাজস্ব খাত থেকে আয় ধরা হয়েছে ৬ কোটি ৩৬ লাখ টাকা, বাকি ৪৮ কোটি ৪ লাখ টাকা সরকারী খাত খেকে আসবে।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com