বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বেনাপোলে ১ ট্রাক ভারতীয় শাড়ি-থ্রিপিচ ও কসমেটিকস আটক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১১ মে, ২০১৮
  • ৩৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বেনাপোল  প্রতিনিধি: বেনাপোল বন্দরে মিথ্যা ঘোষনা দিয়ে আমদানি করা ১ ট্রাক ভারতীয় শাড়ি-থ্রিপিচও কসমেটিকস এর বড় একটি চালান আটক করেছে শুল্ক কর্মকর্তারা। ফিটকিরি ঘোণা দিয়ে শাড়ি-থ্রিপিচও কসমেটিকস আমদানি করা হয়।

বৃহস্পতিবার দিবাগত রাতে বন্দরের ৩৪ নম্বর শেড’র সামনে ভারতীয় ট্রাক থেকে পন্য গুলো বন্দর শেডে আনলোড করার সময় কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর নির্দেশে পণ্যবোঝাই ট্রাকটি আটক করে কাস্টমস হাউজে আনা হয়।  আজ শুক্রবার বিকেলে ট্রাক বোঝাই চালানটি কায়িক পরীক্ষা করা হয়।

বেনাপোল কাস্টম হাউসের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, ঢাকার ফারদিন ট্রেড ইন্টারন্যাশনাল নামে বাংলাদেশি এক আমদানিকারক ভারত থেকে ৩০০ প্যাকেজ (১৫ মেট্রিক টন) ফিটকিরি আমদানির জন্য গত ৪ এপ্রিল ব্যাংকে এলসি খোলেন। এলসি নম্বর-১৮৯১১৮০১০০৫৬। পণ্যচালানটি নিয়ে ভারতীয় একটি ট্রাক (ডাব্লিউ-বি-২৩-এ-৩২৭৩) বৃহস্পতিবার সন্ধ্যায় বেনাপোল বন্দরে প্রবেশ করে। যার মেনিফেস্ট  নম্বর-১৮৫৪৭।

কিন্তু পণ্য চালানে ফিটকিরির নামে উন্নত মানের শাড়ি, থ্রিপিচ ও কসমেটিকস আমদানি করা হয়েছে- এ ধরনের সংবাদের ভিত্তিতে বেনাপোল কাস্টম হাউসের ইনভেস্টিগেশন রিসার্স ম্যানেজমেন্ট (আইআরএম) টিমের একটি দল বন্দরের ৩৪ নম্বর শেডে (গুদাম) অভিযান চালিয়ে ভারতীয় ট্রাকটি জব্দ করে।

পরে ট্রাকের মধ্যে প্রাথমিক তল্লাশি করে ফিটকিরির বদলে উন্নতমানের শাড়ি-থ্রিপিচ ও কসমেটিকস চালান দেখতে পাওয়া যায়। সরকারের রাজস্ব ফাঁকি দেওয়ার জন্য মিথ্যা ঘোষণা দিয়ে আমদানি করায় পণ্য চালানটি আটক করা হয়েছে। আটক পণ্য চালানের মূল্য দেড় কোটি টাকা হবে বলে তিনি জানান।

তিনি আরো জানান, রোববার তদন্ত করে  কারা এবং কোন সিএন্ড এফ এজেন্টস কার্গো শাখায় ট্রাকটি রিসিভ করেছিল জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে  পন্য চালানে ৭০ লাখ টাকার রাজস্ব ফাকি দেয়া হচ্ছিল বলে কাস্টমস কর্মকর্তারা জানান।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com