রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কোনো রকম তথ্য না দিয়ে ফের পানি ছাড়ল ভারত, নিম্নাঞ্চল প্লাবিত বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিনও পরিত্যক্ত নাসরাল্লাহ হত্যা, নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের দাবি ইরানের সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন: আসিফ নজরুল ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৩৫ মামলা, জরিমানা সাড়ে ২৯ লাখ টাকা নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতার মৃত্যু জ্বালানি-এনবিআর-ব্যাংক সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক-আইএফসি স্বৈরাচারের পতন হলেও প্রেতাত্মারা এখনো আছে: বদিউল আলম বৈরুত বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার হ্যাক করেছে ইসরায়েল কুড়িগ্রাম বিপৎসীমার ওপরে তিস্তার পানি আঙুলের ছাপের সমস্যায় ৫ লাখের বেশি এনআইডি মাঠে আলোর স্বল্পতা, দ্বিতীয় সেশনের খেলা শুরু হতেও দেরি কারামুক্ত শীর্ষ সন্ত্রাসীরা অপরাধ করলেই ব্যবস্থা: ডিএমপি কমিশনার বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটি বিলুপ্ত বিমানবন্দর সংলগ্ন এলাকাকে ‘নীরব এলাকা’ ঘোষণা টাঙ্গাইলে যুবকের হাত-পা ভাঙা মরদেহ উদ্ধার পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬, আহত ৮ সাত ম্যাচ পর হারের মুখ দেখলো বার্সেলোনা লেবাননে অবস্থানরত বাংলাদেশিদের যে বার্তা দিলেন রাষ্ট্রদূত ময়মনসিংহে ফের ট্রেন অবরোধ করে বিক্ষোভ

বেনাপোলে স্বাস্থ্য পরীক্ষা হচ্ছে না ভারতীয় ট্রাকচালকদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(বেনাপোল)প্রতিনিধি: বেনাপোল স্থলবন্দরে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য পরীক্ষার কোনো ব্যবস্থা নেই ভারতীয় ট্রাক চালকদের। এ পথ দিয়ে প্রতিদিন ৬ থেকে ৮ শতাধিক ভারতীয় ট্রাকচালক বাংলাদেশে প্রবেশ করে থাকে। এতে ভয়াবহ ভাইরাসটি সংক্রমণের ঝুঁকি থেকে যাচ্ছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) ইমিগ্রেশন ঘুরে দেখা যায়, পাসপোর্টধারী যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম আগের মতো রয়েছে। এখনও ঠিক হয়নি চেকপোস্ট ইমিগ্রেশনে ভাইরাস শনাক্তে প্রাথমিক পরীক্ষা যন্ত্র থার্মাল স্ক্যানার মেশিন। হ্যান্ড থামাল মেশিন দিয়ে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। এতে যেমন ভাইরাস রোধে ঝুঁকি থাকছে তেমনি যাত্রীরাও ভোগান্তিতে পড়ছেন।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য কেন্দ্রের সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার আব্দুল মজিদ বলেন, প্রতিদিন এ পথে ভারত থেকে আমদানি পণ্যবাহী ট্রাক নিয়ে চালকরা বেনাপোল বন্দরে আসছে এবং থাকছে। এ সময় তারা এখানকার বন্দর শ্রমিক ও বিভিন্ন হোটেল-দোকানে স্বাভাবিকভাবে চলাফেরা করছে। এতে ভাইরাসটি সংক্রমণের ঝুঁকি রয়েছে। বিষয়টি নিয়ে আমরা বন্দর কর্তৃপক্ষের সঙ্গে গত সপ্তাহে কথা বলেছি। এখনও পর্যন্ত তারা কোনো সিদ্ধান্ত না জানানোয় ট্রাকচালকদের স্বাস্থ্য পরীক্ষা করা সম্ভব হচ্ছে না। তবে ইমিগ্রেশনে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা চলছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বলেন, ইতোমধ্যে এ ভাইরাসটি বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে তাই এখন থেকে যদি সচেতনতা না বাড়ানো হয় তবে বাংলাদেশেও আক্রান্ত হতে পারে।

বেনাপোল বন্দরের উপ পরিচালক (প্রশাসন) আব্দুল জলিল বলেন, ভারতীয় ট্রাক চালকদের বাংলাদেশে প্রবেশের আগে যাতে স্বাস্থ্য পরীক্ষা করা হয় তার জন্য দ্রুত নির্দেশনা দেওয়া হবে।

বাংলা৭১নিউজ/আরএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com