রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

বেনাপোলে ভারত থেকে আসা এক ট্রাক আতশবাজি আটক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩১ মার্চ, ২০১৮
  • ৩৪৮ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, বেনাপোল প্রতিনিধি: ভারত থেকে পাচার হয়ে আসা এক ট্রাক বিস্ফোরক আতশবাজি আটক করেছে কাস্টমস কর্মকর্তরা। বেনাপোল কাস্টমস হাউসের বাশকল এলাকা থেকে শুক্রবার সন্ধ্যায়  ট্রাকভর্তি আতশবাজি সহ ২ জনকে আটক করা হয়।  সীমান্তবর্তী তেরঘর এলাকা থেকে ট্রাকভর্তি বিস্ফোরক আতশবাজি ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছিল।

কাস্টমস সুত্র জানায়, ভারত থেকে বিপুল পরিমান বিস্ফোরক পাচার হয়ে বাংলাদেশে আসছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে কাস্টমস’র আইআরএম এর একটি  দল কাস্টমস হাউসের সামনে অভিযান চালিয়ে ঢাকা মেট্র -ন-১৩-৬১৩৪ নাম্বারের একটি কাভার্ড ভ্যান আটক করে। পরে কাভার্ড ভ্যানটি তল্লাশী চালিয়ে ৩০ কার্টুন আতশবাজি জব্দ করা হয়। কাভার্ড ভ্যানের সাথে থাকা ২ জনকে আটক করা হয়।

আটক সেলিম ঢাকার পল্লবীর সিরাজুল ইসলামের ছেলে এবং আসাদুজ্জামান বেনাপোলের পুটখালি গ্রামের সামাউল মোড়লের ছেলে।

চোরাচালানি চক্র ২৬ লক্ষ টাকা  রাজস্ব ফাঁকি দিয়ে বেনাপোলের  দৌলতপুর তেরঘর সীমান্ত দিয়ে ওই আতশবাজি ভারত থেকে কিভাবে পাচার করে দেশের অভ্যন্তরে নিয়ে যাওয়া হচ্ছিল তা খতিয়ে দেখছে বিভিন্ন গোয়েন্দা সংস্থার  সদস্যরা। এটা দেশের বৈধ আমাদানি বাণিজ্য তথা গোটা নিরাপত্তা ব্যবস্থার জন্য অশনিসংকেত।

বিভিন্নসূত্রে জানা যায়, চোরাচালানী সামছুল আলম এ সকল ঘটনা ঘটিয়েছে বলে ট্রাক ড্রাইভার ও ট্রাকে সাথে থাকা এস্কর্ট আসাদুজ্জামান চঞ্চল নিশ্চিত করেছে।

আতশবাজি সামগ্রী সরবরাহের জন্য নিয়োজিত দরদাতা প্রতিষ্ঠান “রূপকার” এর লেটারহেড এ প্রতিষ্ঠানের পক্ষে এর ম্যানেজার সামছুল আলম স্বাক্ষরিত ৩০ কার্টুন মালামালের বর্ণনা একটি কাগজে পাওয়া যায়।

কাভার্ড ভ্যানের ড্রাইভার সেলিম ও এসকর্ট মোঃ আসাদুজ্জামান (চঞ্চল) জানান, ঢাকাস্থ প্রতিষ্ঠান “রূপকার” এর ম্যানেজার সামছুল আলম (মোবাইল নম্বর ০১৯২২-৩৭২৩৫২) কাভার্ড ভ্যান ভাডা করে। ওই মালামাল ঢাকা পর্যšত পৌঁছে দেয়ার জন্য সুয়োগ পেয়ে শুক্রবার সুযোগ বুঝে পাচার করা হয়। একটি প্রভাবশালী মহলের সহায়তায় ট্রাকভর্তি বিস্ফোরক’র চালান ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছিল। ট্রাকটি আটকের সময় বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ জাতীয় রাজস্ব বোর্ডের অনুমতি নিয়ে ছিল।

বেনাপোল কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার সাইদ আহমেদ রুবেল জানান, কি কারনে দেশের অভ্যন্তরে এত বিপুল পরিমান আতশবাজি  পাচার করে দেশের অভ্যন্তনে আনা হচ্ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় মামলার প্রস্ততি চলছে। একটি প্রভাবশালী মহল এই বিস্ফোরকের চালান পাচার করছিল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com