শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বেদখলীয় জমি পুনরুদ্ধারে ব্যবস্থা গ্রহণের নির্দেশ-প্রধান বিচারপতির

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৪ মার্চ, ২০১৭
  • ৬০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: দেশের নিম্ন আদালতসমূহের বেদখলীয় জমি পুনরুদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্টদের প্রতি প্রধান বিচারপতি নির্দেশনা প্রদান করেছেন।

সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন স্বাক্ষরিত এক সার্কুলারে একথা বলা হয়। এ সার্কুলার সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে গত ২৮ ফেব্রুয়ারি প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, প্রধান বিচারপতির গোচরীভূত হয়েছে যে, সারাদেশের অধস্তন আদালতসমূহের মালিকানাধীন জমি প্রভাবশালী কিছু মহল দখল করেছে বা দখল করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তা সত্ত্বেও এ ধরণের অনাকাংখিত ঘটনা জেলা জজ কর্তৃক সুপ্রিমকোর্টকে অবহিত না করা হতাশাব্যঞ্জক।

সার্কুলারে বলা হয়, আদালতসমূহে বিদ্যমান মামলার সংখ্যা ও জনবল বিবেচনায় স্থান সংকট রয়েছে। অধস্তন আদালতসমূহের যে জায়গা রয়েছে তার অতিরিক্ত সরকারী জায়গা বরাদ্দ পাওয়া সময় সাপেক্ষ ও দূরুহ। সে কারণে অধস্তন আদালতসমূহের বেদখলীয় জমি পুনরুদ্ধার করা এবং আদালতের জমি দখলের অপচেষ্টার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ আবশ্যক।

এ অবস্থায় আদালতসমূহের মালিকানাধীন জমি সীমানা প্রাচীর নির্মাণের মাধ্যমে সুরক্ষা করা এবং বেদখলীয় জমি পুনরুদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা প্রদান করা হয়।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com