শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

‘বেতন-ভাতা পরিশোধ করে শ্রমিকদের ঈদের আনন্দে শামিল করুন’

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

ঈদুল ফিতরের আগেই শ্রমিকদের বেতন-ভাতাসহ যাবতীয় পাওনা পরিশোধ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী। 

তিনি বলেন, শ্রমিকদের বঞ্চিত করে বা ঠকিয়ে সাময়িক পার পেলেও তার আখের সুখকর হয় না। কেননা শ্রমিকরা সারাদিন মাথার ঘাম পায়ে ঝড়িয়ে হাড়ভাঙা পরিশ্রম করে থাকেন। কাজেই শ্রমিকদের বেতন-ভাতাসহ সকল পাওনাদি ঈদুল ফিতরের আগেই পরিশোধ করে ঈদের আনন্দে তাদের শামিল করুন। 

শনিবার(৬ এপ্রিল) সকালে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ শ্যামপুর শিল্পাঞ্চল থানা শাখার উদ্যোগে শাখা কার্যালয়ে শ্রমিক ও শ্রমিক পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন,  ইসলামী শ্রমিক আন্দোলন শ্যামপুর শিল্পাঞ্চল শাখা সভাপতি মাওলানা আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক সুলতান আহমদ খান,  ইসলামী আন্দোলন কদমতলী থানা সেক্রেটারি মুহাম্মদ মিজানুর রহমানসহ শ্রমিক নেতৃবৃন্দ।

এদিন শ্যামপুর, শ্যামপুর শিল্পাঞ্চল এলাকার প্রায় ছয় শতাধিক শ্রমিক ও শ্রমিক পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ বলেন, যে সকল কলকারখানা শ্রমিকদের বেতন-ভাতা দেওয়ার বদলে বন্ধ করে দিয়েছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্যে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। 

প্রিন্সিপাল মাদানী বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। ইসলামী অনুশাসন সমাজে প্রতিষ্ঠিত না থাকায় সমাজের মানুষ বিশেষ করে গরিব ও অসহায় মানুষ মানবেতর জীবন যাপন করছে। ইসলামী আন্দোলন এ সকল পরিবারের মধ্যে অতীতেও ঈদ সামগ্রী বিতরণ করেছে এখনও করছে এবং ভবিষ্যতেও করবে, ইনশাআল্লাহ। 

তিনি বলেন, সরকার ও সরকার দলীয় লোকজন ছাড়া মানুষ ভালো নেই। এজন্য ইসলাম দলমত নির্বিশেষ মানুষের কল্যাণে নিবেদিত। তাই শান্তি ও মুক্তি ফিরে পেতে সকলকে ইসলামের ছায়াতলে ফিরে আসতে হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com