শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বেগুনের মণ এক হাজার টাকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮
  • ৪৪৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের বোদায় বেগুনের দাম কয়েক গুণ বৃদ্ধি পেয়েছে। বর্তমানে বেগুণ এক হাজার টাকা দরে বিক্রি হয়েছে। গত এক সপ্তাহ আগে বাজারে বেগুনের মণ ছিল আশি থেকে একশত টাকা।

উপজেলার সবচেয়ে বেগুনের আবাদ হয়েছে ঝলইশালশিরি ইউনিয়নের কালিয়াগঞ্জ ও ধরধরা এলাকায়।

সরজমিনে এলাকা ঘুরে জানা যায়, ব্যবসায়ীরা কৃষকদের বেগুন ক্ষেতের মাঠ থেকে বেগুণ পাইকারী দরে ক্রয় করছেন। এ সময় কথা হয় বেগুন চাষী অবসরপ্রাপ্ত শিক্ষক রফিকুল ইসলামের সাথে। তিনি জানান, গত কয়েকদিন আগে বেগুন বাজারে বিক্রি করতে পারিনি। এখন বাজারে বেগুন এর চাহিদা বৃদ্ধি পাওয়া দাম অকেনটা বৃদ্ধি পেয়েছে।

তিনি জানান, বেগুনের দাম বৃদ্ধি পেলের কৃষকদের ঘরে শান্তি নেই। কারণ বেগুনে যে পোকা দেখা দিয়েছে। তাতে বেগুন বেশি দামে বিক্রি করেও লাভ নেই। কারণ এক মন বেগুনে হাফ মণ পোকায় নষ্ট বেগুন পাওয়া যাচ্ছে। বাজারে বিভিন্ন কোম্পানীর পোকা দমনের ওষুধ স্প্রে করেও কোন লাভ হচ্ছে না। দিন দিন পোকার মাত্রা বেড়ে চলেছে।

যদি পোকাটাকে দমন করা যায় তাহলে বেগুন চাষ করে অনেক কৃষক লাভবান হবে। এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার আল মামুন অর রশিদ বলেন, আবহাওয়া অনুকুলে না থাকায় পোকার মাত্রা বৃদ্ধি পেয়েছে। আমাদের কৃষি উপ-সহকারীরা মাঠ পযার্য়ে গিয়ে কৃষকদের পোকা দমনে বিভিন্ন প্রকারে পরামর্শ প্রদান করেছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com