বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বৃহস্পতিবারও সড়ক অবরোধের ঘোষণা ছাত্রদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১ আগস্ট, ২০১৮
  • ১২৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় নারায়ণগঞ্জে নজিরবিহীন আন্দোলন গড়ে তুলেছে ছাত্ররা। বুধবার শান্তিপূর্ণ আন্দোলন শেষে বৃহস্পতিবারও রাজপথে থেকে সড়ক অবরোধের ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় অবস্থান নিয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থী নারায়ণগঞ্জের সঙ্গে রাজধানীসহ আশপাশের যান চলাচল বন্ধ করে দেয়। আটকে দেয় ঢাকা-নারায়ণগঞ্জ রুটের ট্রেন চলাচল।

স্থানীয়রা জানায়, রাজধানীতে দুই শিক্ষার্থী নিহতের পর মঙ্গলবার প্রথম দফায় নারায়ণগঞ্জে বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা। সেদিন শুধু চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে শতাধিক শিক্ষার্থী মানববন্ধন করে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবি করে। তবে সেদিনই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বুধবার সকাল থেকে ফের চাষাঢ়ায় অবস্থানের ঘোষণা দেয় বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১০টা থেকে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ, নারায়ণগঞ্জ কলেজ, কমার্স কলেজ, মডেল কলেজসহ বেশ কয়েকটি কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা দলে দলে চাষাঢ়া মোড়ে অবস্থান নেয়। শহরের চাষাঢ়া গোল চত্বরে শিক্ষার্থীদের অবস্থানের ফলে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড, ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ ও চাষাঢ়া-আদমজী-শিমরাইল সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সেই সঙ্গে আটকে দেয়া হয় ঢাকা-নারায়ণগঞ্জ রুটের ট্রেন। এমনকি পুলিশের গাড়িও থামিয়ে দেয়া হয়। তাদের গাড়ি থেকে নেমে ডিউটি পালন করতে বাধ্য করা হয়।

এদিকে, ‘নৌমন্ত্রীর পদত্যাগ চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’সহ নানা ধরনের লেখা সম্বলিত প্ল্যাকার্ড ছিল শিক্ষার্থীদের হাতে। পুলিশ ঘটনাস্থলে থাকলেও তারা কোনো ধরনের বাধা দেয়নি। বিকেল সাড়ে ৩টায় নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আন্দোলনকারীদের সরে যাওয়ার কথা বললেও কেউ যায়নি। বিকেল ৪টায় আন্দোলনকারীরা সড়ক থেকে সরে গিয়ে বৃহস্পতিবার আবারও সড়ক অবরোধের ঘোষণা দেয়।

অপরদিকে, শ্রমিকদের জীবনের নিরাপত্তার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় সকাল থেকে অবরোধ শুরু করে পরিবহন শ্রমিকরা। বেলা সাড়ে ১১টার দিকে পরিবহন শ্রমিকরা সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। শিক্ষার্থীদের মারধর করতে দেখা গেছে তাদের।

নারায়ণগঞ্জ বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি মুক্তার হোসেন বলেন, সকালে শিক্ষার্থীরা শনিরআখড়া ও চাষাঢ়ায় সড়ক অবরোধ করে। এরপর সাইনবোর্ড এলাকায় কিছু উৎসাহী পরিবহন শ্রমিক পাল্টা অবরোধ করে। আমরা কোনো ধর্মঘট ডাকিনি। বিকেল ৪টা থেকে যান চলাচল শুরু হয়েছে।

নারায়ণগঞ্জ সদর থানা পুলিশের ওসি কামরুল ইসলাম বলেন, বিকেল ৪টায় আন্দোলনকারী শিক্ষার্থীরা সড়ক থেকে সরে দাঁড়ালে যান চলাচল শুরু হয়। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। সূত্র: জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com