সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী

বৃষ্টি উপেক্ষা করে পারকি সৈকতে পর্যটকের ঢল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৪ জুলাই, ২০১৭
  • ৩৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জাহেদুল হক, আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : ছুটি শেষ হলেও ঈদ আনন্দের আমেজ এখনো কাটেনি। টানা বৃষ্টি উপেক্ষা করে গত দুই দিনেও জন¯্রােত নামে চট্টগ্রামের আনোয়ারার পারকি সমুদ্র সৈকতে। পরিবার-পরিজন নিয়ে সৈকতে ছোটাছুটি,হুই-হুল্লোড় আর সাগরের নীলজলে আনন্দ-গোসল করে প্রমোদপ্রিয় মানুষেরা। কেবল স্থানীয় পর্যটক নয়, দেশি-বিদেশি পর্যটকদের পদভারে মুখরিত হয়ে উঠেছে পারকি সমুদ্র সৈকত। ফলে দীর্ঘদিন পর হলেও খোশ মেজাজে রয়েছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।
সৈকতের ব্যবসায়ী নেতৃবৃন্দ মনে করছেন,রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীলতা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকার কারণে ব্যাপক পর্যটক সমাগম হয়েছে। মেঘের কোলে রোদ হেসেছে বাদল গেছে টুটি, আজ আমাদের ছুটি ও ভাই আজ আমাদের ছুটি। কবি গুরুর কবিতার লাইনগুলোর মতোই যেন মেঘ-রোদ্দুরের এই লুকোচুরির বিকেল বেলা চাচ্চুর হাত ধরে পারকি সৈকতে ঘুরছিল কায়েস ও কারিব নামের দুই ভাই। তাদের চোখে-মুখে ছিল খুশির ঝিলিক। তারা গাল ফোলানো হাসিতে জানায়,ঈদের ছুটির এই দিনগুলো তাদের ভালই কাটছে।
কেননা যে সময়টুকু তারা এখানে আছে নেই বাবা-মায়ের বকাঝকা,নেই চোখ রাঙানি,নেই পড়ার ঝামেলা। শুধুই আনন্দ আর আনন্দ। সৈকতের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা গেছে,ঈদুল ফিতরের নির্ধারিত ছুটি শেষে অফিস আদালত খুললেও এখনো পারকি সৈকতে ঘুরে বেড়াচ্ছে অসংখ্য পরিবার। তবে অনেক পর্যটকের অভিযোগ সৈকতে ভ্রাম্যমান মৌসুমী ব্যবসায়ীদের বিড়ম্বনায়ও তাদের পড়তে হচ্ছে। নগরীর সুগন্ধা আবাসিক এলাকা থেকে পারকি সৈকতে বেড়াতে আসা জসিম উদ্দিন নামের এক ব্যবসায়ী জানান,এখানে এসে দেখলাম ঈদের ছুটির আমেজ এখনো পুরোপুরি কাটেনি।
ভ্রমণ পিয়াসী মানুষের পদচারণায় পর্যটন কেন্দ্রে এখনো বিরাজ করছে ঈদের আমেজ। এদিকে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা জানান,ঈদের পরদিন থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত পর্যটকদের উপচে পড়া ভিড় ছিল পারকি সৈকতে।

anwara ctg
তাই জমে উঠেছে ব্যবসা-বাণিজ্য। ব্যবসায়ীরাও মন্দা কাটিয়ে আলোর মুখ দেখতে শুরু করেছে। স্থানীয় বাসিন্দা এম ওয়াহেদ শাহ্ জানান,প্রকৃতির বৈরিতা দমিয়ে রাখতে পারেনি পর্যটকদের। গতকালও বৃষ্টি উপেক্ষা করে হাজার প্রাণের মিলনমেলায় ভরে উঠেছিল সবুজ নৈসর্গিক সৌন্দর্যের পর্যটন কেন্দ্র পারকি সৈকত। বৃষ্টিতে ভিজেই পর্যটকরা ছুটে বেড়িয়েছেন সৈকতের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে।
পারকি সৈকত ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোহাম¥দ জামাল উদ্দিন বলেন,দেশের বিভিন্ন প্রান্ত থেকে পারকি সৈকতে ছুটে এসেছে অগণিত পর্যটক। দীর্ঘ ব্যস্ততা আর ক্লান্তি দুর করতে প্রিয়জনদের সাথে নিয়ে সৈকতে অনাবিল সৌন্দর্য উপভোগ করছেন সারা বছর নগর জীবনের চাপে থাকা মানুষগুলো। সবার চাওয়া একটু স্বস্তি। জেলা বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য ও বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ্ জানান,পর্যটকদের আগমনকে কেন্দ্র করে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
তবে পারকি সৈকতে নির্ধারিত গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা না থাকায় যত্রতত্র গাড়ি রাখার কারণে নিত্য যানজট লেগে থাকার খবর পাওয়া গেছে। তাছাড়া পর্যাপ্ত গণশৌচাগার ও আবাসিক সুবিধা না থাকায় পর্যটকরা নানা সমস্যার সম্মুখীন হয়েছে। এ পর্যটন কেন্দ্রকে ঘিরে দেশি-বিদেশি বিনিয়োগকারীরা এগিয়ে এলে দিন দিন পর্যটকের সংখ্যা আরো বাড়বে। এ ব্যাপারে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন,পারকি সৈকতে আইন-শৃঙ্খলা শান্ত রাখার জন্য সর্বাত্মক ব্যবস্থা নেয়া হয়েছে। ঈদ মৌসুমকে কেন্দ্র করে এই পর্যটন কেন্দ্রে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ কারণে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এ পর্যন্ত ঘটেনি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com