মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশ অলআউট ১৪৬ রানে, ভারতের লক্ষ্য ৯৫ দুই কার্গো এলএনজি আমদানি করবে সরকার, ব্যয় ১২৮৯ কোটি টাকা জাহাজে ৩ জনের মৃত্যু : জমে থাকা গ্যাসেই বিস্ফোরণ সাংবাদিক হাসান মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার সাবেক মন্ত্রী গাজী সাবেক উপমন্ত্রী জ্যাকবকে সাতদিনের রিমান্ডে নিতে আবেদ ৩৩ অতিরিক্ত পুলিশ সুপারকে বদলি সাবেক স্বরাষ্ট্র সচিব জাহাঙ্গীর আলম গ্রেপ্তার আমি কোনো কিছুই ভুলতে চাই না: সামান্থা র‍্যালি নিয়ে ‘নীরব এলাকা’ ঘুরলেন পরিবেশ উপদেষ্টা ভারতের বিপক্ষে প্রথম ফিফটি করেই আউট সাদমান আজ থেকে সুপারশপে বন্ধ হচ্ছে পলিথিন ব্যাগ লেবাননে স্থল অভিযান শুরু করলো ইসরায়েল গাজীপুরে শ্রমিকদের মহাসড়ক অবরোধ, তীব্র যানজট আমাদের একটি নতুন দেশ নির্মাণ শুরু করতে হবে : ড. ইউনূস সুনামগঞ্জে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৬ জনের মৃত্যু একদিনেই লেবাননে ৯৫ জনকে হত্যা করেছে ইসরায়েল চাকরির বয়স ৩৫ আন্দোলনকারীদের প্রতিনিধিদল যমুনায় অটোমেটেড সেবা প্রতিরোধ করবে অপচয় ও দুর্নীতি : অর্থ উপদেষ্টা নেপালে বন্যা-ভূমিধসে ১৯২ মৃত্যু, উদ্ধারে হিমশিম আমরা প্রস্তুত, দীর্ঘ যুদ্ধেও বিজয়ী হবো: হিজবুল্লাহর উপপ্রধান

বুমরাহর দারুণ প্রত্যাবর্তন, বৃষ্টি আইনে ২ রানে জিতলো ভারত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ১৪ বার পড়া হয়েছে

দীর্ঘ সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার শুরুটা দারুণ হলো ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহর। তার সঙ্গে জ্বলে উঠলেন প্রাসিধ কৃষ্ণ ও রবি বিষ্ণোই। তিনজনের দারুণ বোলিংয়ে দেড়শোর আগে থামে আয়ারল্যান্ড। জবাব দিতে নেমে বৃষ্টির বাধার মুখে পড়লেও জিততে কোনো সমস্যা হয়নি বুমরাহর দলের।

আয়ারল্যান্ডের ডানডিনে শুক্রবার প্রথম টি-টোয়েন্টিতে ডাকওয়ার্থ-লুইস (ডিএল) পদ্ধতিতে ২ রানে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৩৯ রান তোলে অ্যান্ড্রু বালবার্নির দল। জবাবে ভারত ৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৭ রান তুলতেই শুরু হয় বৃষ্টি। এরপর আর মাঠ গড়ায়নি খেলা।

টস জিতে আইরিশদের ব্যাটিং করতে পাঠান ভারতীয় অধিনায়ক বুমরাহ। বুমরাহকে প্রথম বলেই চার মেরে স্বাগত জানান বালবার্নি। তবে পরের বলেই বালবার্নিকে ড্রেসিংরুমের পথে দেখিয়ে শোধ তুলে নেন ভারতীয় দলনেতা। একই ওভারে লরকান টাকারকেও তুলে নেন বুমরাহ।

এরপর আয়ারল্যান্ডকে চেপে ধরেন কৃষ্ণা ও বিষ্ণোই। তাতে একপর্যায়ে ৫৯ রানেই ৬ উইকেট হারিয়ে বসে আইরিশরা। এরপর খাদের কিনার থেকে দলকে টেনে তোলেন কার্টিস ক্যাম্পার ও ম্যাকার্থি। ৪৪ বলে তাদের ৫৭ রানের জুটিতে লড়াকু পুঁজি পায় আইরশরা। ১ ছক্কা ও ৩ চারে ৩৩ বলে ৩৯ রান করেন ক্যাম্পার। ৪টি করে সমান ছক্কা-চারে ৫১ রান করেন ম্যাকার্থি।

ভারতের হয়ে ৪ ওভারে ২৪ রান খরচায় ২ উইকেট নেন বুমরাহ। এছাড়াও দুটি করে উইকেট শিকার ধরেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষিক্ত পেসার কৃষ্ণা ও লেগ স্পিনার বিষ্ণোই।

জবাব দিতে নেমে পাওয়ার প্লেতে দারুণ শুরু করেন দুই ওপেনার যসস্বী জয়সওয়াল ও ঋতুরাজ গায়কোয়াড়। দু’জনের ব্যাটে ৪৬ রানের উদ্বোধনী জুটি পায় ভারত। এরপরেই পরপর দুই বলে ক্রেইগ ইয়াং ফিরিয়ে দেন জয়সওয়াল ও তিলাক ভার্মাকে। ওই ওভারেই নামে বৃষ্টি। এরপর আর মাঠে গড়ায়নি বল।

একই মাঠে রবিবার (২০ আগস্ট) দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

সংক্ষিপ্ত স্কোর:
আয়ারল্যান্ড: ১৩৯/৭, ২০ ওভার (ক্যাম্পার ৩৯, ম্যাকার্থি ৫১*)
ভারত: ৪৭/২, ৬.৫ ওভার (জয়সওয়াল ১৪, রুতুরাজ ১৯*)
ফলাফল: ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ভারত ২ রানে জয়ী
ম্যান অব দা ম্যাচ: জাসপ্রিত বুমরাহ

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com