বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

বুদ্ধ পুর্ণিমা উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২১ মে, ২০১৬
  • ১৪৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, সমাজে মূল্যবোধ ও শান্তি প্রতিষ্ঠায় বুদ্ধের আদর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

রাষ্ট্রপতি বলেন, মহান বুদ্ধ তার সারাটি জীবন একটি স্নেহময়ী ও শান্তিপূর্ণ বিশ্ব প্রতিষ্ঠায় সমতা ও মৈত্রীর বাণী প্রচার করেছেন। বুদ্ধের অহিংস বাণীর আবেদন এখনো সমাজে রয়েছে।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বৌদ্ধ সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আজ শনিবার বিকেলে বঙ্গভবনে বৌদ্ধ সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, সমাজে মূল্যবোধের অবক্ষয় রোধ এবং শান্তি প্রতিষ্ঠায় মহান বুদ্ধের আদর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তিনি বলেন, বাংলাদেশ সাম্পদায়িক সম্প্রীতির দেশ এবং দেশের সকল ধর্মের লোক নিজ নিজ ধর্ম পালন করছেন।

তিনি বলেন, এটি আমাদের উজ্জ্বল ঐতিহ্য। আমি মনে করি, বৌদ্ধ সম্প্রদায়ের লোকেরা এই ঐতিহ্য বজায় রেখে এবং মহান বুদ্ধের আদর্শ অনুসরন করে দেশের উন্নয়নে তাদের প্রচেষ্টা অব্যাহত রাখবেন।

সংবর্ধনা অনুষ্ঠানে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বৌদ্ধ ধর্মের নেতৃবৃন্দ, শ্রীলংকা ও মিয়ানমারসহ বৌদ্ধ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারগন,বিভিন্ন আর্ন্তজাতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ এবং বৌদ্ধ সম্প্রদায়ের পেশাজীবীগণ যোগ দেন।

রাষ্ট্রপতি এবং তাঁর পত্নী রাশিদা খানম অতিথিদের অর্ভথনা জানান এবং তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com