বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

বিসিএস আবেদনে এনআইডি লাগছে না

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ জুলাই, ২০১৭
  • ৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ৩৮তম বিসিএসে আবেদনকারীদের জাতীয় পরিচয়পত্রের তথ্য দাখিলের বাধ্যবাধকতা থাকছে না বলে জানিয়েছেন সরকারি কর্মকমিশনের (পিএসসি) জনসংযোগ কর্মকর্তা ইসরাত শারমিন ঈশিতা।

তিনি বলেন, আবেদনের ক্ষেত্রে এ শর্ত তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পিএসসি। তবে লিখিত পরীক্ষা অথবা মৌখিক পরীক্ষার বোর্ডে অবশ্যই জাতীয় পরিচয়পত্র দেখাতে হবে।

পিএসসির এই কর্মকর্তা জানান, ‘প্রাথমিক আবেদনে জাতীয় পরিচয়পত্রের নম্বর বাধ্যতামূলক করা হয়েছিল। কিন্তু অনেকেই অভিযোগ করছেন, এখনো তারা আইডি হাতে পাননি অথবা অনেকের হারিয়ে গিয়েছে। ফলে আপাতত এটা শিথিল করা হয়েছে। তবে যাদের আছে তাদের তা দিতে হবে। তবে লিখিত অথবা মৌখিক পরীক্ষার সময় অবশ্যই তা দেখাতে হবে। আমরা আশা করছি ততদিনে সবাই আইডি নম্বর পেয়ে যাবেন।

এদিকে সরকারি কলেজের প্রভাষক পদে আইসিটির অন্তর্ভুক্ত সব শিক্ষার্থীই আবেদন করার সুযোগ পাচ্ছেন।

আজ এ বিষয়েও পিএসসি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পদের যোগ্যতায় চারটি বিষয়ের উল্লেখ করা হয়েছে। কোনো প্রার্থী তার অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়কে উল্লিখিত চারটি বিষয়ের মধ্যে যে বিষয়কে সংশ্লিষ্ট বিষয় মনে করবেন তিনি সেই বিষয়ের বিষয় কোড পূরণ করে অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবেন।’

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com