শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

বিশ্ব রেকর্ড গড়ার দাবী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ১২০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঢাকাবাসী বিশ্ব রেকর্ড গড়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।  প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচিতে ১৫ হাজারেরও বেশি মানুষ অংশ নিয়ে গিনেজ ওয়ার্ল্ড বুকে ঢাকার নাম লিখিয়েছেন বলে জানান তিনি।

আজ শুক্রবার সকাল সাড়ে দশটার পরে রেকর্ড গণনার দায়িত্বে থাকা অডিট টিমের সদস্য পিনাকী দাশ মঞ্চে এসে মেয়রকে এই সংখ্যা জানানোর পরই খোকন উল্লসিত হয়ে একথা বলেন।

পিনাকী দাশ জানিয়েছেন, আজকের প্রতীকী পরিচ্ছন্ন কর্মসূচিতে ১৫ হাজার ৩১৩ জন অংশ নিয়েছেন। সঙ্গে সঙ্গে আতশবাজি ও গানের মধ্য দিয়ে এই রেকর্ড সেলিব্রেট করা হয়।

আগে এই রেকর্ড ভারতের দখলে ছিল। ২০১৭ সালের ২৮মে ভারতের আহমেদাবাদের কাছের শহর বদোধারায় পাঁচ হাজার ৫৮ জন কর্মী নিয়ে এক কিলোমিটার রাস্তা পরিষ্কার করে গিনেজ বুকে নাম লিখেয়েছিল ভারত।  আজ সেই রেকর্ড বাংলাদেশের দখলে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। যদিও গিনেজ ওয়ার্ল্ড কর্তৃপক্ষের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

নগর ভবন থেকে গোলাপ শাহ মাজারে দিকে প্রবেশের পথে ১০টি গণনা যন্ত্র বসানো হয়। মোট ৫০ জন পর্যব্ক্ষেণ গণনা কার্যক্রম পরিচালনা করেন। এর নেতৃত্ব দেন পিনাকী দাশ। এসব প্রবেশ পথ দিয়ে মোট ১৫ হাজার ৩১৩ জন পরিচ্ছন্ন কর্মসূচিতে অংশ নেন বলে জানান পিনাকী দাশ। এছাড়া কর্মসূচিতে অংশ নিতে আরও হাজার হাজার নগরবাসী আসলেও তারা ঢুকতে পারেননি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এই রেকর্ড উৎসর্গ করে মেয়র বলেন, ‘রেকর্ড আমাদের হয়ে গেছে। ঢাকাবাসী আজ বিশ্ব রেকর্ডের অংশীদার।  এই রেকর্ড আমাদের অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করলাম।  আমরা সবাই এই বিশ্ব রেকর্ডের গর্বিত অংশীদার।’

কর্মসূচিতে জাতীয় স্কাউট, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), ফায়ার সার্ভিস, নৃত্যশিল্পী, চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, অভিনেতা, বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে লোকজন অংশ নেয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com