বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

বিশ্বে সন্ত্রাস ছড়িয়ে দেয়ার প্রধান উৎস সৌদি আরব-ইরান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ মার্চ, ২০১৮
  • ১০১ বার পড়া হয়েছে
ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি

বাংলা৭১নিউজ ডেস্ক: ইরান বলেছে, মধ্যপ্রাচ্যসহ সারাবিশ্বে সন্ত্রাস, নিরাপত্তাহীনতা, উগ্রবাদ ও অস্থিতিশীলতা ছড়িয়ে দেয়ার প্রধান উৎস সৌদি আরব। আমেরিকা সফররত সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবায়ের সম্প্রতি ইরানের বিরুদ্ধে যে ভিত্তিহীন বক্তব্য দিয়েছেন তার প্রতিক্রিয়ায় তেহরান এ মন্তব্য করেছে।
জুবায়ের বৃহস্পতিবার ব্রুকিংস ইনস্টিটিউটে দেয়া বক্তব্যে সন্ত্রাস বিরোধী যুদ্ধের অন্যতম কর্ণধার ইরানকে সন্ত্রাসবাদে সমর্থন দেয়ার জন্য অভিযুক্ত করে দাবি করেন, ইরান মধ্যপ্রাচ্যের জন্য বড় ধরনের সমস্যা তৈরি করছে। তিনি ইয়েমেনে গত তিন বছরের ভয়াবহ সৌদি আগ্রাসনের কথাটি চেপে গিয়ে দাবি করেন, একমাত্র রাজনৈতিক উপায়ে ইয়েমেন সংকটের সমাধান করা সম্ভব।
ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি সৌদি পররাষ্ট্রমন্ত্রীর ওই বক্তব্যকে বরাবরের মতো কপট, বাস্তবতা বিবর্জিত ও প্রকৃত সত্য আড়াল করার অপচেষ্টা বলে মন্তব্য করেন। তিনি বলেন, সৌদি কর্মকর্তারা এর আগেও এ ধরনের ঔদ্ধত্বপূর্ণ বক্তব্য দিয়েছেন।
কাসেমি বলেন, আদেল আল-জুবায়ের এমন সময় ইয়েমেন সংকটের রাজনৈতিক সমাধানের দাবি জানালেন যখন গত তিন বছর ধরে ইরানের একই ধরনের দাবির জবাব বোমা ও আগুন দিয়ে দিয়েছে সৌদি আরব। রিয়াদের ভয়াবহ আগ্রাসনে ইয়েমেন বর্তমানে বধ্যভূমিতে পরিণত হওয়ার উপক্রম হয়েছে বলে তিনি মন্তব্য করেন।
ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, এ ছাড়া, এমন সময় সৌদি পররাষ্ট্রমন্ত্রী ইরানকে সন্ত্রাসাবাদে সমর্থনের জন্য অভিযুক্ত করলেন যখন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ বিশেষ করে সিরিয়া ও ইরাক সরকারের অনুরোধে সাড়া দিয়ে ওই দুই দেশে সন্ত্রাস বিরোধী যুদ্ধে সহযোগিতা করছে তেহরান।
কাসেমি বলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরান সব সময় মধ্যপ্রাচ্যে শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার পাশাপাশি সন্ত্রাস ও উগ্রবাদের বিরুদ্ধে যুদ্ধ করেছে। মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় তেহরানের এ নীতি অব্যাহত থাকবে বলে তিনি মন্তব্য করেন। সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com