সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ ব্যাটারদের ব্যর্থতা: নেপালের বিপক্ষে নড়বড়ে পুঁজি টাইগারদের ত্যাগের মহিমায় ঈদুল আজহা উদযাপন বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৬ বার পড়া হয়েছে

রোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৫২৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৪৪৬ জন। এ সময় সুস্থ হয়েছেন ১ লাখ ৮৪ হাজার ৯১৭ জন।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৯৩ জনের এবং আক্রান্ত হয়েছে ৯ হাজার ৪২৩ জন। একইসময়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে ব্রাজিলে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৬৬২ জন এবং মৃত্যু হয়েছে ৮৮ জনের।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬২৪ জন এবং মারা গেছেন ৭১ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৭০৬ জন এবং মারা গেছেন ৫০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৭৪ জন এবং মারা গেছেন ১১ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৬ জন এবং মারা গেছেন ৩০ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৫৪ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৬৯ জন এবং মারা গেছেন ৬ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭২ জন এবং মারা গেছেন ১৫ জন।

একইসময়ে, ইসরায়েলে আক্রান্ত হয়েছেন ৫৬৮ জন এবং মারা গেছেন ৪ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৩৯২ জন এবং মারা গেছেন ১২ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ১১০ জন এবং মারা গেছেন ৯ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ৯১ জন এবং মারা গেছেন ৯ জন। রোমানিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২০০ জন এবং মারা গেছেন ৩১ জন।

ডেনমার্কে আক্রান্ত হয়েছেন ৫৩ জন এবং মারা গেছেন ৫ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ১৬৭ জন এবং মারা গেছেন ৪ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৯৫ জন এবং মারা গেছেন ৫ জন। ক্রোয়েশিয়ায় আক্রান্ত হয়েছেন ৮ জন এবং মারা গেছেন ৫ জন। সুদানে আক্রান্ত হয়েছেন ১৬ জন এবং মারা গেছেন ৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৭৬ লাখ ৯৯ হাজার ৮৪০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৮৩ হাজার ৯২ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ২ লাখ ৬৫ হাজার ৭২৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com