সোমবার, ০৮ জুলাই ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশের শিল্পোন্নয়নে বিটাক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: শিল্পমন্ত্রী উচ্চ আদালতের রায় না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে: ওবায়দুল কাদের এডিসের লার্ভা পাওয়ায় ৯ বাড়িওয়ালাকে দেড় লাখ টাকা জরিমানা শেরপুরে আগ্রাসী ব্রহ্মপুত্র, ভাঙনে দিশেহারা নদীতীরের মানুষ দুই ঘণ্টার কোটা আন্দোলনে স্থবির ঢাকা বাংলাদেশ-ইইউর ৩ মি‌লিয়ন ইউরোর ঋণ সহায়তা চু‌ক্তি স্বাক্ষর কুমিল্লা আদালতে মামুনুল হক-খালেদ সাইফুল্লাহ প্রতিমন্ত্রী সিমিনের সঙ্গে বিশ্ব ব্যাংকের প্রতিনিধিদলের সাক্ষাৎ বিকাশ অ্যাপে প্রথমবার বিল পরিশোধে ৯০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট কুপন জরিমানা পরিশোধ করলেই গাড়ির কাগজ পৌঁছে যাবে ডাক বিভাগে গুলিস্তানের জিরো পয়েন্টে জবি শিক্ষার্থীদের অবরোধ চীনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার নিয়ে আ স ম রবের পাঁচ দফা একযোগে র‌্যাবের চার ব্যাটালিয়নসহ পাঁচ পরিচালককে বদলি কোটাবিরোধী আন্দোলনে বিএনপির ইন্ধন নেই, সমর্থন আছে: ফখরুল চুপিসারে ফেরেশতাদের কথা শুনে যা করতো জিনেরা ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় মামলা, আওয়ামী লীগ নেতা আটক বেনজীরের গুলশানের ৪টি ফ্ল্যাট পরিদর্শনে দুদক টিম সায়েন্সল্যাব মোড় অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ, যানচলাচল বন্ধ পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রীর রুদ্ধদ্বার বৈঠক শেষে যা জানা গেলো

বিশ্বে করোনায় আরও ৭৫৯ মৃত্যু, শনাক্ত ২ লাখের বেশি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২
  • ১৫ বার পড়া হয়েছে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কিছুটা বাড়লেও কমেছে সংক্রমণ। এসময়ে ৭৫৯ জনের মৃত্যু হয়েছে আর সংক্রমিত হয়েছেন দুই লাখ ১৩ হাজার ৫৯৮ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন চার লাখ ২৩ হাজার ৩৯৮ জন।

এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৮৭ হাজার ১৬১ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ২০ লাখ ৬০ হাজার ৫৭৮ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৩ কোটি ৪৬ লাখ ৭০ হাজার ৫০৮ জন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে থাইল্যান্ড। এ তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, কানাডা, ইসরায়েল, হংকং, ফিলিপাইন, তাইওয়ান ও ইন্দোনেশিয়ার মতো দেশগুলো।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৮৪ হাজার ৩৭৫ জন এবং মারা গেছেন ৩৩৯ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট সংক্রমিত ২ কোটি ৭৭ লাখ ৬৫ হাজার ৭৮২ জন এবং মারা গেছেন ৫৪ হাজার ৩৬৫ জন।

দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে থাকা পূর্ব এশিয়ার দেশ জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমমিত হয়েছেন ৭৭ হাজার ২৫৬ জন এবং মারা গেছেন ২১৭ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ৮৩ লাখ ৪৩ হাজার ৬৬১ জন সংক্রমিত এবং মারা গেছেন ৫৫ হাজার ৫৪২ জন।

যুক্তরাষ্ট্রে একদিনে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ১৮৬ জন এবং মারা গেছেন ১০ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ২২ লাখ ৪৭ হাজার ৫৭৫ জন শনাক্ত এবং মারা গেছেন ১১ লাখ ১৬ হাজার ৯৫ জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৩ জন এবং সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৩২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬২ লাখ ২ হাজার ১৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৩ হাজার ১৭ জনের।

রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৩৩৫ জন এবং মারা গেছেন ৫০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৭ লাখ ৬৯ হাজার ৬২৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৩ হাজার ৪৩৩ জনের।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ২৩৪ জন এবং মারা গেছেন ১৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৭ লাখ ১৩ হাজার ৬৩৪ জন এবং মৃত্যু হয়েছে ১৫ হাজার ১১৩ জনের।

দক্ষিণ কোরিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৫৪৫ জন এবং মারা গেছেন ৪২ জন। এসময়ে থাইল্যান্ডে সংক্রমিত ২ হাজার ৯০০ জন এবং মারা গেছেন ৮৯ জন। একই সময়ে হংকংয়ে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৩৯৮ জন এবং মারা গেছেন ৪৭ জন।

এছাড়া ইন্দোনেশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪৬৮ জন এবং মারা গেছেন ১৪ জন, ইসরায়েলে সংক্রমিত ১ হাজার ৬১৫ জন এবং মারা গেছেন ২৮ জন, কানাডায় সংক্রমিত ২ হাজার ৫৫৭ জন এবং মারা গেছেন ৪৩ জন, ফিলিপাইনে সংক্রমিত ৬৩৬ জন এবং মারা গেছেন ২৬ জন, রোমানিয়ায় সংক্রমিত ৩ হাজার ৪৩২ জন এবং মারা গেছেন ৩৩ জন।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com