সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

বিশ্বে করোনায় আক্রান্ত প্রায় ১৯ কোটি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ১২ বার পড়া হয়েছে

বিশ্বে করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। এরই ধারাবাহিকতায় সারা বিশ্বে প্রায় ১৯ কোটি করোনা রোগী শনাক্ত হয়েছেন। আর মারা গেছেন ৪০ লাখের বেশি মানুষ। এখন পর্যন্ত সুস্থ হয়ে ওঠেছেন ৪০ লাখ ৮২ হাজার মানুষ।

শুক্রবার (১৬ জুলাই) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৯ হাজার ৬৪৮ জন। এতে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৯৭ লাখ ২ হাজার ২৪৭ জনে।

এছাড়া একই সময়ে বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৫০২ জন। এনিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ লাখ ৮২ হাজার ৬৩৭ জনে।

এদিকে করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৪৪ জনের। এনিয়ে মৃত্যু বেড়ে হয়েছে ৬ লাখ ২৪ হাজার ২১৪ জনে।
এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৬ হাজার ৬৭৪ জন। মোট শনাক্ত ৩ কোটি ৪৮ লাখ ৮৭ হাজার ১৫৫ জনে।

অন্যদিকে করোনায় শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ৫৪৪ জন। আর নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৯ হাজার ৭২ জন। দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ১০ লাখ ২৫ হাজার ৮৭৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ১২ হাজার ৫৬৩ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৫২ জন। আর নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৭৮৯ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৯২ লাখ ৬২ হাজার ৫১৮ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৯ হাজার ৫০ জনের।

এরপর রাশিয়ায় একদিনে নতুন করে করোনায় মারা গেছেন ৭৯১ জন। এনিয়ে দেশটিতে করোনায় মোট মৃত্যু হলো- এক লাখ ৪৬ হাজার ৬৯ জনে। আর নতুন শনাক্ত ২৫ হাজার নিয়ে মোট শনাক্ত হলো- ৫৮ লাখ ৮২ হাজার ২৯৫ জনে।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫৮ লাখ ৩৩ হাজার ৩৪১ জনে, তুরস্কে ৫৫ লাখ ৭ হাজার ৪৫৫, যুক্তরাজ্যে ৫২ লাখ ৮১ হাজার ৯৮, ইতালিতে ৪২ লাখ ৭৮ হাজার ৩১৯ জনে।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে ফ্রান্সে মোট মৃত্যু হয়েছে এক লাখ ১১ হাজার ৪২৯ জনে, তুরস্কে ৫০ হাজার ৪১৫, যুক্তরাজ্যে এক লাখ ২৮ হাজার ৫৯৩, ইতালিতে এক লাখ ২৭ হাজার ৮৪০ জনে।

ওয়ার্ল্ডোমিটারের তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৯ নম্বরে। গত কয়েক সপ্তাহ ধরে দেশে উদ্বেগজনক হারে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। এখন পর্যন্ত দেশে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১০ লাখ ৭১ হাজার ৭৭৪ জনে। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ২৭৮ জন।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com