বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

বিশ্বে আরও ৬৪৯৯ মৃত্যু, ১৩ লাখের বেশি শনাক্ত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২ বার পড়া হয়েছে

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দৈনিক শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। এসময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৪৯৯ জন। আগের দিন ৮ হাজার ৩৫৯ জনের মৃত্যু হয়েছিল। মহামারি শুরুর পর বিশ্বজুড়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৯ লাখ ৬৩ হাজার ১০২ জনে।

এসময় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ১৩ লাখ ৩ হাজার ৯১১ জন। আগের দিনের শনাক্ত হয়েছিল ১৬ লাখ ১০ হাজার ২৮৭ জন। বর্তমানে বিশ্বে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ কোটি ৪৬ লাখ ৫৯ হাজার ৩৮০ জনে।

রোববার (২৭ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে রাশিয়া দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল, যুক্তরাষ্ট্র, ভারত, মেক্সিকো, ইতালি, তুরস্ক, ইন্দোনেশিয়া, জাপান, পোলান্ড, ইরানের মতো দেশগুলো।

দৈনিক সংক্রমণে শীর্ষে থাকা জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ২৯ হাজার ৩৬০ জন। আর মারা গেছেন ১৫৩ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৪৬ লাখ ৩৩ হাজার ৫১১ জনের করোনা শনাক্ত এবং ১ লাখ ২৩ হাজার ২৮৩ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা রাশিয়ায় ৭৯৩ জনের মৃত্যু হয়েছে। এসময়ে শনাক্ত হয়েছেন আরও ১ লাখ ২২ হাজার ৯৯৫ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু বেড়ে ৩ লাখ ৫০ হাজার ১৫৮ জন এবং শনাক্ত বেড়ে পৌঁছেছে ১ কোটি ৬১ লাখ ৭৫ হাজার ২৩ জনে।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৬৩৫ জনের মৃত্যু হয়েছে। এসময়ে দেশটিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৬ হাজার ৩ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৫ লাখ ৬০ হাজার ২৯৩ জন সংক্রমিত এবং মৃত্যু হয়েছে ৯ লাখ ৭২ হাজার ৯৩৩ জনের।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭২২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭২ হাজার ৮৫৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৮৭ লাখ ৪৪ হাজার ৫০ জন। আর মারা গেছেন ৬ লাখ ৪৮ হাজার ৯৮৯ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯ হাজার ৬৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর একই সময়ে মারা গেছেন ২৪৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ২৯ লাখ ১৫ হাজার ৫১২ জনে। আর মারা গেছেন মোট ৫ লাখ ১৩ হাজার ৭৫৬ জন।

এদিকে বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২৪ জনে। এসময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৭৫৯ জন। দৈনিক শনাক্তের হার ৪ দশমিক ১৫ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৪১ হাজার ৮১৬ জন।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com