সোমবার, ২০ মে ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডাকাতি করতে গিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ী নিহত বিশ্ব মেট্রোলজি দিবস আজ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বন্দরে সতর্ক সংকেত মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ‘বিশ্বের উন্নত দেশগুলোকে বিনিয়োগে আকৃষ্ট করছে বাংলাদেশ’ ভোটের মাঠের নিরাপত্তায় প্রায় দুই লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন হজ পালন করতে সৌদি পৌঁছেছেন ৩০৮১০ জন দ্বিতীয় দিনে ফের সড়ক অবরোধ অটোরিকশা চালকদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

বিশ্বে আরও ৫২৮ মৃত্যু, শনাক্ত প্রায় পৌনে এক লাখ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩
  • ২০ বার পড়া হয়েছে

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫২৮ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ৭৪ হাজার ৩১৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৬১ হাজার ৩৪১ জনে এবং শনাক্ত ৬৮ কোটি ৬৭ লাখ ১১ হাজার ১৭৬ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৭১ হাজার ২৩০ জন। এ পর্যন্ত মোট সেরে উঠেছেন ৬৫ কোটি ৯১ লাখ ৯৭ হাজার ৩৯৭ জন।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ফ্রান্স। দৈনিক প্রাণহানির তালিকায় ফ্রান্সের পরেই জার্মানি, যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত, রাশিয়া, জাপান ও পোল্যান্ডের মতো দেশগুলোর অবস্থান।

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৮১৭ জন এবং মারা গেছেন ৭ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১০ লাখ ৯৮ হাজার ৪০৩ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৪৩৪ জন।

ফ্রান্সে একদিনে ভাইরাসটিতে ১৩৬ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮৯৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮৩ লাখ ৯৮ হাজার ৮৮১ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৪২৫ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৬৮০ জন এবং মারা গেছেন ৫১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৬ লাখ ৪ হাজার ৭৫০ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫৯ হাজার ৫৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় মারা গেছেন ৩৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৯৩ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৯৮ হাজার ১৪২ জনে আর সংক্রমণ বেড়ে হয়েছে ২ কোটি ২৮ লাখ ২০ হাজার ৮১৫ জন।

জার্মানিতে একদিনে ২ হাজার ৪২২ জন শনাক্ত হওয়ার পাশাপাশি ১২৬ জনের মৃত্যু হয়েছে। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮৩ লাখ ৯৮ হাজার ৮৮১ জন এবং মারা গেছেন ১ লাখ ৭২ হাজার ৭৬১ জন।

ভারতে নতুন করে বাড়তে শুরু করেছে করোনার সংক্রমণ ও মৃত্যু। শনাক্তের দিক থেকে বৈশ্বিক তালিকার দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ২৭ জন সংক্রমিত এবং মারা গেছেন ৪০ জন। প্রতিবেশী এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৪ কোটি ৪৯ লাখ ১৫ হাজার ৪৫৬ জন এবং মারা গেছেন ৫ লাখ ৩১ হাজার ৩৯৮ জন।

জাপানে একদিনে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ১৮ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৬ লাখ ৬৪ হাজার ৫৪৫ জন শনাক্ত এবং মারা গেছেন ৭৪ হাজার ৪০৭ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com