বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভৈরবে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৫০ ইহুদিবাদবিরোধী ‘ভয়াবহ উত্থান’ ঘটছে: বাইডেন থ্যালাসেমিয়া প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির আহ্বান ঘাম ঝরানো জয়ে দুই ম্যাচ রেখেই সিরিজ বাংলাদেশের আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ১০ শতাংশ: ইসি ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত বেড়ে ৯০, পানির নিচে শত শত শহর তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত

বিশ্বের সবচেয়ে উঁচু ও দীর্ঘ কাচের সেতুর উদ্বোধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২১ আগস্ট, ২০১৬
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বিশ্বের সবচেয়ে উঁচু ও লম্বা কাচের সেতুর উদ্বোধন করেছে চীন। দেশটির হুনান প্রদেশে নির্মাণ করা ৪৩০ মিটার লম্বা ও ভূমি থেকে ৩০০ মিটার উঁচু সেতুটি শনিবার দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

গত ডিসেম্বরে সেতুটির নির্মাণকাজ শেষ হয়। তবে নিরাপত্তাব্যবস্থা পরীক্ষা-নিরীক্ষার জন্য এটি এত দিন উন্মুক্ত করা হয়নি। তিন স্তরবিশিষ্ট স্বচ্ছ কাচের ৯৯টি বিশাল খণ্ড সংযুক্ত করে সেতুটির পাটাতন তৈরি করা হয়েছে।

নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে বছরের শুরুতে বড় হাতুড়ি দিয়ে কাচের পাটাতনে আঘাত করা হয়। এমনকি যাত্রীভর্তি গাড়িও সেতুর ওপর দিয়ে চালানো হয়েছে। তিয়ানমেন পাহাড়ের ন্যাশনাল পার্কের দুটি অংশকে সংযোগকারী সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৩৪ লাখ মার্কিন ডলার ।

কর্মকর্তারা জানিয়েছেন, ৬ মিটার চওড়া সেতুটির নকশা করেছেন ইসরায়েলের স্থপতি হাইম ডুটন। সেতুটিতে প্রতিদিন সর্বোচ্চ ৮ হাজার দর্শনার্থীকে ওঠার অনুমতি দেওয়া হবে।

সম্প্রতি চীনে কাচের সেতু ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে। যোগব্যায়ামসহ নানা ধরনের অনুষ্ঠানও হচ্ছে এ ধরনের সেতুগুলোতে। সম্প্রতি একটি কাচের সেতুর সঙ্গে ঝুলন্ত বিছানায় বিয়ের অনুষ্ঠান করে আলোচনায় এসেছে এক দম্পতি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com