শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কানে ঐশ্বরিয়ার লুক নিয়ে নেটপাড়ায় হাসির রোল টাঙ্গাইলে বজ্রপাতে প্রাণ গেলো ২ ভাইয়ের ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পতিতাবৃত্তি, আজ আদালতের রায় ইভিএম ব্যবহারে ব্যাপক প্রচারের নির্দেশ ইসির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০ হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ছাড় মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু মঞ্চেই জুতা ছিঁড়লো মমতার, সেফটিপিন লাগিয়ে পা মেলালেন নৃত্যে শারজাহ থেকে আসা যাত্রীর শরীরে মিললো সাড়ে চার কোটি টাকার সোনা কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে রাফায় হামলা: দীর্ঘ মেয়াদে যুদ্ধ চালিয়ে যেতে প্রস্তুত হামাস দুই বিভাগে ৮০ কিলোমিটার বেগে বজ্রবৃষ্টির আভাস আফগানিস্তানে বন্দুকধারীদের গুলি, স্প্যানিশ পর্যটকসহ নিহত ৪ সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত

বিশ্বমঞ্চে ব্রাজিলের বিশ্বরেকর্ড

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ১৫ বার পড়া হয়েছে

বিশ্বমঞ্চে বরাবরই হট ফেভারিট ব্রাজিল। মরুর বুকে প্রথম ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ বিশ্বকাপে শেষ ষোলোতে এশিয়ার পরাশক্তি দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোল ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে লাতিন আমেরিকার দেশটি। সেই সঙ্গে নতুন বিশ্ব রেকর্ড গড়েছে সেলেসাওরা। বিশ্ব ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলা দল এখন ব্রাজিল।

নক-আউটের ম্যাচে নামার আগে ব্রাজিল ও জার্মানি নামের পাশে সমান-সমান ম্যাচ খেলার খেতাব ছিল। কিন্তু কোরিয়ার সঙ্গে ম্যাচ মাঠে গড়াতেই সেই রেকর্ড নিজেদের করে নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের চলতি আসর শুরুর আগে ব্রাজিল ও জার্মানি সমান ১০৯টি করে ম্যাচ খেলেছিল। আর বিশ্বমঞ্চে গ্রুপ পর্বে সমান ম্যাচ খেলায় যৌথভাবেই শীর্ষে ছিল দল দুটি। কিন্তু শেষ ষোলোর পর সেলেসাওদের খেলা ম্যাচের সংখ্যা দাঁড়ায় ১১৩। এতেই শীর্ষস্থান নিজেদের করে নিয়েছে লাতিন আমেরিকার দেশটি।

দুইয়ে থাকা জার্মানির ম্যাচের সংখ্যা ১১২। এ ছাড়া তিনে রয়েছে লাতিন আমেরিকার আরেক দেশ আর্জেন্টিনা, তাদের ম্যাচ সংখ্যা ৮৫। চার ও পাঁচে থাকা ইতালি ও ফ্রান্সের ম্যাচ সংখ্যা ৮৩ ও ৭০।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com