রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী

বিশ্ববাজারে তেলের দাম নিয়ে ইরানের হুঁশিয়ারি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৫ এপ্রিল, ২০১৯
  • ১০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ইরানের তেলমন্ত্রী বিজান নামদার জাঙ্গানে বিশ্ববাজারে তেলের দাম বেড়ে যাওয়ার ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। তিনি বলেছেন, আমেরিকা ইরানের ওপর চাপ বৃদ্ধি করলে তেলের বাজারে অপ্রত্যাশিত অস্থিরতা দেখা দিতে পারে।

সম্প্রতি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরানের তেল রপ্তানির ওপর আরোপিত নিষেধাজ্ঞাকে আরো কঠিন করার হুমকি দিয়েছেন। তিনি বলেছেন, ইরানের কাছ থেকে তেল কেনার ক্ষেত্রে আর বিশ্বের কোনো দেশকে ছাড় দেয়া হবে না।

ইরানের তেলমন্ত্রী এ সম্পর্কে বলেন, বিশ্ববাজারে তেলের দাম সব সময় ওঠানামা করে এবং বিষয়টি এরকম নয় যে, চাহিদার তুলনায় সরবরাহ অনেক বেশি রয়েছে কিংবা বিশ্বের অন্যান্য দেশের পক্ষ থেকে তেলের উৎপাদন অনেক বেশি বাড়িয়ে দেয়ার সুযোগ রয়েছে।

জাঙ্গানে বলেন, পম্পেও ইরান বিরোধী প্রচারণার অংশ হিসেবে তেহরানের ওপর চাপ বৃদ্ধির দাবি করেছেন। তেলের দাম প্রতিদিন বাড়ছে এবং এ বিষয়টি তেল নিয়ে ক্রেতাদের মধ্যে উদ্বেগের প্রমাণ বহন করছে বলে ইরানের তেলমন্ত্রী উল্লেখ করেন।

তিনি বলেন, ইরানের বিরুদ্ধে চাপ বৃদ্ধি করবেন নাকি আমেরিকার পেট্রল পাম্পগুলোতে তেলের দাম স্থিতিশীল রাখবেন সে সিদ্ধান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেই নিতে হবে।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com