রবিবার, ০৫ মে ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

বিরাটের জেতার ইচ্ছেটা টিমে ছোঁয়াচে হয়ে গিয়েছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২০ মে, ২০১৬
  • ১৪০ বার পড়া হয়েছে
অডির ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হিসেবে সেরে ফেললেন ফটোশ্যুটও। ছবি-টুইটার

বাংলা৭১নিউজ, ডেস্ক: দুরন্ত প্রত্যাবর্তনের জন্য এ বারের আইপিএলে হালফিলে সবার নজর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর উপর। বছর কয়েক আগের নিলামে ওরা নিঃসন্দেহে শক্তিশালী টিম তৈরি করেছিল। ক্রিস গেইল, এবি ডে’ভিলিয়ার্স, শেন ওয়াটসনের মতো মহাতারকাকে নিয়ে। সবার উপরে বিরাট কোহালি নামক এই মানুষটা। এ রকম একটা টিমকে প্রথম দিকে হারতে দেখে অবাক লাগছিল। আরও অবাক লাগছিল কারণ, ওদের বোলিং চ্যালেঞ্জটা নিতেই পারছিল না। মনে হয় ক্রিস জর্ডান আসায় ওদের টিমের ভারসাম্য অনেক ভাল হয়েছে। যার জন্য টুর্নামেন্টের শেষ আর গুরুত্বপূর্ণ দিকে ওরা ভাল পারফর্ম করছে।

তবে আমার বিশ্বাস, প্রথম চারে থাকার লড়াইয়ে এক বিশেষ ব্যক্তি টিমটাকে সবচেয়ে বেশি টেনে নিয়ে যাচ্ছে। বিরাট কোহালি নিয়ে বলতে গিয়ে সব বিশেষণ শেষ হয়ে যাচ্ছে। ইডেনে কলকাতার বিরুদ্ধে বিরাট যা যা করল, সেটা অস্বাভাবিক মনের জোরের পরিচয়। বাঁ হাতের তর্জনি ও বুড়ো আঙুলের মাঝের নরম জায়গাটা ফেটে গেল, অথচ তার পরেও বিরাট ব্যাট করতে নামল— এটা ওর দৃঢ় মনোভাবের দারুণ উদাহরণ। ও রকম বড় ম্যাচে ১৮০ তাড়া করা সহজ ছিল না। ওই ম্যাচ হেরে গেলে আরসিবির টুর্নামেন্ট শেষ হয়ে যেত। কিন্তু বিরাট যে ভাবে খেলল, তাতে এক বারও মনে হয়নি ও কোনও রকম অস্বস্তিতে রয়েছে।

অতিমানবীয় ইনিংস খেলে উঠে রক্তমাংসের পৃথিবীতে। বিরাট কোহালিকে আবার দেখা গেল অনুষ্কা শর্মার সঙ্গে।  জাপানি রেস্তোরাঁয় ডিনারে হাজির ছিল পুরো আরসিবি টিমও।

অতিমানবীয় ইনিংস খেলে উঠে রক্তমাংসের পৃথিবীতে। বিরাট কোহালিকে আবার দেখা গেল অনুষ্কা শর্মার সঙ্গে।
জাপানি রেস্তোরাঁয় ডিনারে হাজির ছিল পুরো আরসিবি টিমও।

তার আটচল্লিশ ঘণ্টা কাটতে না কাটতে পরের ম্যাচেই হাতে সেলাই নিয়ে ব্যাট করতে নেমে পড়ল বিরাট। শুধু তাই নয়, স্বচ্ছন্দ একটা সেঞ্চুরি করে টিমকে শেষ চারের পাকা জায়গা প্রায় পাইয়ে দিল। মনে হচ্ছে বিরাট জীবনের সেরা ফর্মে রয়েছে। কিন্তু তার চেয়েও বেশি আমার যেটা চোখে পড়ে, সেটা হল ওর জেতার ইচ্ছে। এই ইচ্ছেটা এত ছোঁয়াচে যে গোটা টিম অধিনায়কের সঙ্গে রয়েছে।

আইপিএল এখন খুব ইন্টারেস্টিং জায়গায় চলে গিয়েছে। বেশ কয়েকটা টিম একই পয়েন্ট নিয়ে দাঁড়িয়ে। শেষ চারে শেষমেশ কারা থাকবে, এখনও পরিষ্কার নয়। বেঙ্গালুরু, গুজরাত, মুম্বই, দিল্লি আর কলকাতা সবাই প্লে-অফ লড়াইয়ে একে অন্যের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। ওদের সামনে স্কিলের চেয়েও এখন চরিত্রের পরীক্ষা। কারণ যারা নার্ভ ধরে রাখতে পারবে তারা অন্যদের টপকে বেরিয়ে যাবে। ক্রিকেটে ছন্দ জিনিসটা জরুরি। আর আমার তো মনে হচ্ছে, আরসিবি এখন ক্রমশ উঁচুতে উঠছে।

বাংলা৭১নিউজ/সি এইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com