বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

বিভিন্ন দেশের পররাষ্ট্রমন্ত্রীদের কাছে জাওয়াদ জারিফের চিঠি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯
  • ৬৫ বার পড়া হয়েছে
ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসি।

বাংলা৭১নিউজ,ডেস্ক: ইরানের একটি নিয়মিত সেনাবাহিনীকে সন্ত্রাসী সংগঠনগুলোর তালিকায় স্থান দিয়ে আমেরিকা যে অন্যায় করেছে তার বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণের জন্য বিশ্বের দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে তেহরান।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ তার দেশের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি সম্পর্কে আমেরিকার ওই পদক্ষেপ সম্পর্কে জানাতে বুধবার বিশ্বের বিভিন্ন দেশের পররাষ্ট্রমন্ত্রীদের কাছে একটি চিঠি পাঠান।

চিঠিতে তিনি বলেন, একটি নিয়মিত সেনাবাহিনীকে সন্ত্রাসী আখ্যা দিয়ে আমেরিকা যে বিপজ্জনক উদাহরণ সৃষ্টি করল পরবর্তীতে তার পরিণতি বিশ্বের আরো বহু দেশকে ভোগ করতে হতে পারে। চিঠিতে তিনি আরো বলেন, জাতিসংঘসহ প্রায় সকল আন্তর্জাতিক সংস্থার সদস্য দেশ হিসেবে ইরানের সবরকম বাহিনী পরিচালনার অধিকার রয়েছে। সেই অধিকার খর্ব করে আমেরিকা আন্তর্জাতিক ব্যবস্থাকে মারাত্মক হুমকির মুখে ঠেলে দিয়েছে।

মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেন, হাস্যকরভাবে মার্কিন সরকার এমন একটি বাহিনীকে সন্ত্রাসী আখ্যা দিয়েছে যেটি বিগত বছরগুলোতে সিরিয়া ও ইরাক থেকে সন্ত্রাসবাদ নির্মূলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী তার চিঠিতে বলেন, আইআরজিসি’কে সন্ত্রাসী আখ্যা দেয়ার মাধ্যমে মার্কিন সরকার তার দেশের জনগণকে ইরানের বিরুদ্ধে সামরিক শক্তি প্রয়োগের ব্যাপারে মানসিকভাবে প্রস্তুত করতে চায়। কাজেই এই গুরুতর অন্যায় কাজের প্রতিবাদ না জানালে মধ্যপ্রাচ্য মারাত্মক অস্থিতিশীল হয়ে উঠতে পারে বলে তিনি সতর্ক করে দেন।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com