সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা শেরপুরে কমছে নদ-নদীর পানি, বন্যা পরিস্থিতির উন্নতি

বিভিন্ন জেলায় কুমারী পূজা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ৩২ বার পড়া হয়েছে

করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে দেশের বিভিন্ন জেলায় হয়ে গেল মহাষ্টমীর মূল আকর্ষণ কুমারী পূজা। ধর্মীয় রীতি মেনে বিহিত ও সন্ধিপূজায় সবার মঙ্গল কামনা করেন ভক্তরা।

ঢাক-ঢোল, কাসরের ধ্বনিতে মুখর মন্দির প্রাঙ্গণ। মহাষ্টমীর মূল আকর্ষণ কুমারী পূজার আসন অলংকৃত করে নয় বছরের শ্রেয়া। চট্টগ্রামের রাধাগোবিন্দ ও শান্তিনেশ্বরী মন্দিরে আয়োজন করা হয় নগরীর একমাত্র কুমারী পূজা। সব আচার পালন করে এতে অংশ নেন ভক্তরা।

একই সময়ে রাজশাহীর সাগড়পাড়া ত্রীনয়নি মন্দিরে শঙ্খ সুর আর উলুধ্বনির মূর্ছনায় কুমারী পূজা হয়। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস, দেবী দুর্গার কুমারী রুপের এই অর্চনা নারীকে শক্তি ও মর্যাদার আসনে বসায়।

এছাড়া, খুলনা, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন জেলায় প্রসাদ, অঞ্জলিদান, বিহিত ও সন্ধিপূজার মধ্য দিয়ে চলে দুর্গোৎসবের মহাষ্টমী।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com