মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

বিনিয়োগকারীদের দ্রুত সেবা দিতে ওয়ান স্টপ সার্ভিস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২ জানুয়ারী, ২০১৭
  • ৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিনিয়োগকারীদের স্বল্প সময়ে দ্রুত সেবা দিতে ওয়ান স্টপ সার্ভিস আইন প্রণয়ন করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

রোববার সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (BIDA)উদ্যোগে ইজ অফ ডুয়িং বিজনেস বিষয়ক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অর্থনৈতিক অঞ্চলের সব ধরনের ক্লিয়ারেন্স সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সুবিধা ওয়ান স্টপ সার্ভিস থেকে পাওয়া যাবে। আইনের মূল উদ্দেশ্য হবে, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলগুলো ডেভেলপার, শিল্প ইউনিটসহ কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের অন্য প্রয়োজনীয় সব ধরনের সেবা দ্রুত নিষ্পত্তি করা।

যদি কেউ এই আইনের অধীনে বিধান অনুযায়ী কাজ না করে কিংবা অবহেলা করে তা হলে সেটা আদেশ প্রতিপালনে ব্যর্থ হিসেবে বিবেচিত হবে। একই সঙ্গে অসদাচরণ হিসেবে গণ্য হবে। এর জন্য সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বিনিয়োগকারীরা যখন দেশে আসে তখন তাদের ক্লিয়ারেন্স, ট্রেড লাইসেন্স, টিআইএন সার্টিফিকেটসহ নানা বিষয়ে অনুমতি ও সেবা গ্রহণের প্রয়োজন হয়। স্বল্প ব্যয়ে দ্রুত সময়ে এসব সেবা পেতে ওয়ান স্টপ সার্ভিস জোরালো করার বিষয়টি ব্যাপকভাবে আলোচিত হচ্ছে। তাই বিনিয়োগকারীদের স্বল্প সময়ে দ্রুত সেবা দিতে ওয়ান স্টপ সার্ভিস আইন প্রণয়ণ করা হবে।

তিনি বলেন, বিশ্বব্যাংক বিশ্বের ১৮৯টি দেশের বিনিয়োগ পরিবেশ নিয়ে সমীক্ষা চালায়। ২০১৫ সালে সমীক্ষায় বাংলাদেশের অবস্থান ১৭৪তম। ২০১৬ সালে অবস্থান ছিল ১৭৮তম। ২০১৭ সালে বাংলাদেশের অবস্থান দুই ধাপ উন্নীত হয়ে ১৭৬ হয়েছে। সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনার মেয়াদ শেষে এই অবস্থায় ১৭৬ থেকে ১০০-এর নিচে বা ডাবল ডিজিটে আমরা উন্নীত করতে চাই।

বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম ও ১৭টি মন্ত্রণালয় বিভাগের সচিব ও সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com