বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বিধানসভা নির্বাচন: ভারতের ছত্তীসগঢ়ে দ্বিতীয় দফায় ভোটগ্রহণ শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: প্রথম দফায় বিচ্ছিন্ন মাওবাদী হামলার পর দ্বিতীয় দফায় আজ কড়া নিরাপত্তায় সকাল আটটা থেকে দ্বিতীয় দফার ভোটগ্রহন শুরু হয়েছে ভারতের ছত্তীসগঢ়ে।

রাজ্যের ৯০টি আসনের মধ্যে ভোটগ্রহণ আজ ৭২টি আসনে। প্রায় এক লাখ পুলিস ও নিরাপত্তাকর্মী নিযুক্ত রয়েছে এই ৭২ আসনের ভোটগ্রহণে। পোলিং বুথের ২০০ মিটারের মধ্যে প্রবেশ নিষেধ সাধারণের। চলছে চেকিং এবং পুলিসের পেট্রোলিং।

গত ১২ নভেম্বর ছত্তীসগঢ়ের মাওবাদী অধ্যুষিত এলাকায় ১৮টি বিধানয়ভায় প্রথম দফার ভোটগ্রহণ হয়েছে। প্রথম দফায় ৭০ শতাংশ ভোট পড়ে। দ্বিতীয় দফায় রাজ্যের উত্তর এবং মধ্যাঞ্চলের ১৯টি জেলায় আজ ভোটগ্রহণ।

এই পর্যায়ে ভোট হবে দুর্গ, রায়পুর, বিলাসপুর, ভিলাইয়ের মতো গুরুত্বপূর্ণ শহরে। গুরুত্বপূর্ণ প্রার্থীদের মধ্যে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগী, তাঁর স্ত্রী রেনু যোগী, পুত্রবধু রিচা যোগী, প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেশ বাঘেল, বিরোধী দলনেতা ত্রিভুবনেশ্বর শরণ সিংহদেও।

এবারই প্রথম ছত্তিসগড়ে ত্রিমুখী লড়াই। কংগ্রেস-বিজেপি-র লড়াইয়ে তৃতীয় মুখ অজিত যোগী। কংগ্রেস ছেড়ে জনতা কংগ্রেস তৈরি করেছেন তিনি। মায়াবতীর সঙ্গে অজিত জোট করায় বিজেপিরই সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।

বাংলা৭১নিউজ/সূত্র: এএনআই/এসএ

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com