সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবসের বর্ণাঢ্য আয়োজন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৭ মার্চ, ২০১৮
  • ২৪৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি: মুক্তিযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা। স্মরণে ছিল সেসব বীর সেনানী, যাঁরা অকাতরে দেশমাতৃকার জন্য বিলিয়ে দিয়েছেন নিজেদের প্রাণ। কণ্ঠে দাবি, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নবপ্রজন্মকে জানতে হবে। এককাতারে শামিল শিক্ষার্থীসহ সব শ্রেণি- পেশার মানুষ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সোমবার উৎসবমুখর ছিল চট্টগ্রামের আনোয়ারা উপজেলার দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ। স্বাধীনতার আনন্দে মেতে ছিল সবাই। সকাল থেকে মাইকে বেজেছে দেশাত্ববোধক গান ও বঙ্গবন্ধুর ঐতিহাসিক সাতই মার্চের ভাষণ। শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ, শোভাযাত্রার পরপরই শুরু হয় সাংস্কৃতিক প্রতিযোগিতা। সন্ধ্যার পরেই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় দলীয় গান, আবৃত্তি, নৃত্য ও নাটকে মেতে ছিল হাজার হাজার দর্শক। এরই ফাঁকে ফাঁকে চলে অতিথিদের কথামালা। ব্যতিক্রমী এ অনুষ্ঠানের আয়োজন করে দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুক্তিযোদ্ধা লিয়াকত আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত আঞ্চলিক পরিচালক ড. মো. গোলাম মাওলা। এতে বিশেষ অতিথি ছিলেন দৈনিক সমকালের ডেপুটি জেনারেল ম্যানেজার সুজিত কুমার দাশ, চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষক প্রশিক্ষক শামসুদ্দীন শিশির, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী। বিদ্যালয়ের শিক্ষক আবসার উদ্দিন ও শিক্ষার্থী সামিয়া জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে বার্ষিক প্রতিবেদন পাঠ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রকৃত রঞ্জন দত্ত। এতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন। এছাড়া উপজেলা আওয়ামী লীগ এডহক কমিটির সদস্য ফজলুল করিম চৌধুরী বাবুল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম, বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান, আনোয়ারা প্রেস ক্লাবের সভাপতি এম আনোয়ারুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com