রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

বিদেশি চ্যানেলের সম্প্রচার নিয়ে কী ভাবছে দেশীয় দর্শকরা?

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩ এপ্রিল, ২০১৯
  • ৮৩ বার পড়া হয়েছে

ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন,২০০৬’ এর উপধারা-১৯(১৩) এর বিধান অনুযায়ী,বাংলাদেশের দর্শকদের জন্য বিদেশি কোনও চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন দেখানো দণ্ডনীয় অপরাধ।

এই আইনের বাস্তবায়নের জন্য গত শনিবার তথ্যমন্ত্রীর সঙ্গে সভায় বসেছিলেন দেশের বেসরকারি টেলিভিশনের কর্তারা। রাজধানীর শিল্পকলা একাডেমিতে   ‘সংকটে বেসরকারি টেলিভিশন’ শীর্ষক এই গোলটেবিল বৈঠকের আয়োজন করে সম্প্রচার সাংবাদিক কেন্দ্র।  গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী এই আইন বাস্তবায়নের পক্ষে কথা বলেন।

সেখানে তথ্যমন্ত্রী কেবল অপারেটরদের উদ্দেশে বলেন, ডাউন লিংক করে বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন দেখানো দণ্ডনীয় অপরাধ। শুধু এ–সংক্রান্ত আইন যথাযথভাবে মানা হলে বছরে দেশে ৫০০ কোটি টাকা বাড়বে। তিনি টেলিভিশনে বিদ্যমান সমস্যার কথা ইঙ্গিত করে বলেন, ‘টিভিশিল্পকে সুরক্ষা দিতে আসুন সবাই একযোগে কাজ করি।’ এরপর ক্যাবল অপারেটরদের সংগঠনকে এই নির্দেশ পালন করতে বলা হয় তথমন্ত্রণালয়ের পক্ষ থেকে।

প্রথমিকভাবে জি নেটওয়ার্কের সকল চ্যানেল বাংলাদেশে বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ হয়ে যেতে পারে বাকি বিদেশি চ্যানেলগুলোও। এসব নিয়ে গত দুইদিন ধরে সোশ্যাল মিডিয়াও কম উত্তাল নয়। চলছে এই সিদ্ধান্তের পক্ষে-বিপক্ষে মত-অভিমত।

জান্নাতুল মনি নামের একজন মন্তব্য করেছেন, ‘অনেকেই বলছে এটি ভালও সিদ্ধান্ত। আবার অনেকের মত এটা মোটেও ঠিক নয়। আমার প্রশ্ন, বিদেশি চ্যানেল শুধু জি বাংলা নয় কিন্তু। আমাদের ডিশ লাইনে শ’ খানেকের কাছাকাছি কিংবা ৪০ এর বেশি বিদেশি চ্যানেল আছে। বন্ধ করবে বিদেশি চ্যানেল তাহলে শুধু কেন জি বাংলা? সবগুলোই করুক না! এরপর এসব বিনোদনই উঠে যাবে।  বাংলাদেশের জনগণ তখন কী করে সেটাই দেখার পালা। মূলত আমি মনে করি দেশি চ্যানেলই এর দায়বদ্ধ। কারণ মিষ্টি বেশি না হলে মাছি আসবে না।  দেশি চ্যানেল নিজেরাই কিছু করে দেখাক। দেখবেন গ্রাহক এমনিতেই এসব বিদেশি চ্যানেল দেখা বন্ধ করে দিবে।’

অনেকেই সকল বিদেশি চ্যানেল বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কায় চিন্তিত। সাম্প্রতিক সময়ে জনপ্রিয়তা লাভ করেছিল জি নেটওয়ার্কের জি বাংলা চ্যানেল। ওই চ্যানেলের এক গানের অনুষ্ঠানে বাংলাদেশি তরুণ নোবেল ভালো পারফর্ম করছিলেন, যার কারণে অনেকেই চ্যানেলটির দিকে ঝুঁকে পড়েছিলেন।

বাংলাদেশি দর্শকেরা ২৪ ঘণ্টা বন্ধ থাকার পর ভারতীয় টেলিভিশন জি নেটওয়ার্কের চ্যানেলগুলো দেখতে পাচ্ছেন। আজ বুধবার দুপুরের পর থেকে চ্যানেলগুলো দেখা যাচ্ছে।

বাংলা৭১নিউজ/এসক

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com