সোমবার, ০৬ মে ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

বিদেশিদের ওপর নজরদারি বাড়ানোর সুপারিশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৮ আগস্ট, ২০১৬
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিদেশিদের আগমন ও অবস্থানের বিষয়ে পররাষ্ট্র এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয় করে মনিটরিং ব্যবস্থা আরও জোরদারের সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। একই সঙ্গে বিদেশি নাগরিকদের বাড়িভাড়া দেয়ার আগে তাদের ভিসার মেয়াদ দেখে নির্দিষ্ট সময় পর্যন্ত বাড়িভাড়া দেয়ার সুপারিশ করা হয়েছে।

আজ জাতীয় সংসদের বেসরকারি সদস্যদের বিল এবং বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত-প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৪র্থ বৈঠকে এসব সুপারিশ করা হয়।

কমিটি সভাপতি মো. জিল্লুল হাকিমের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটি সদস্য নূর-ই-আলম চৌধুরী, বি. এ. মোজাম্মেল হক, মোহাম্মদ আব্দুল মুনিম চৌধুরী এবং সানজিদা খানম।

বৈঠকে সংসদ-সদস্য মো. রুস্তম আলী ফরাজীর আনীত বিধি ও প্রবিধান প্রণয়ন ক্ষমতা নিয়ন্ত্রণ বিল ২০১৫, জেলা জজ আদালত মৌলিক অধিকার বলবৎকরণ (এখতিয়ার) বিল, ২০১৫, সংবিধান (সপ্তদশ সংশোধন) বিল, ২০১৪ এবং সংসদ-সদস্য মো. ইসরাফিল আলমের আনীত অসংগঠিত শ্রমিক কল্যাণ ও সামাজিক নিরাপত্তা (অপ্রাতিষ্ঠানিক খাত) বিল ২০১৫, বিদেশী নিবন্ধন বিল ২০১৫ সম্পর্কে আলোচনা করা হয়। পাঁচটি বিলের মধ্যে প্রথম তিনটি বিল সংসদে না পাঠানোর সুপারিশ করা হয়।

অসংগঠিত শ্রমিক কল্যাণ ও সামাজিক নিরাপত্তা (অপ্রাতিষ্ঠানিক খাত) বিল, ২০১৫ বিলটি অধিকতর আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণের জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে পাঠানোর সুপারিশ করা হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com