মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

বিজেপির ডাকে দিল্লি আসছে আওয়ামী লীগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২১ এপ্রিল, ২০১৮
  • ১১৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: লন্ডনে কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে যোগ দিতে গিয়ে নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পরে বাংলাদেশের শাসক দল আওয়ামি লিগের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল রবিবার দিল্লি আসছে। প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করার কথা এই দলের সদস্যদের।

বছর শেষে ভোট হতে চলেছে বাংলাদেশে। নেত্রী খালেদা জিয়ার কারাদণ্ড হওয়ার পরে প্রধান বিরোধী দল বিএনপি এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে কি না, তা এখনও স্পষ্ট নয়। আওয়ামি লিগ নেতাদের দাবি, বিএনপি-জামাতকে সরকারে ফেরাতে দেশ ও দেশের বাইরে নানা শক্তি সক্রিয় হয়েছে। এই পরিস্থিতিতে দিল্লির সঙ্গে আস্থার সম্পর্ক মজবুত করার লক্ষ্যেই সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ২০ জনের প্রতিনিধি দলটি দিল্লি আসছে। আওয়ামি লিগ সূত্রের দাবি, ভারতের শাসক দল বিজেপির আমন্ত্রণেই এই সফর। রবিবারই মোদীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা দলটির। সোমবার রাম মাধবের নেতৃত্বে বিজেপি নেতারা আলোচনায় বসবেন আওয়ামি লিগের দলটির সঙ্গে। মঙ্গলবার দিল্লি থেকেই সরাসরি ঢাকায় ফিরছে দলটি।

ওবায়দুল কাদের গত ডিসেম্বরে কলকাতায় এসে জানিয়েছিলেন, বিজেপির আমন্ত্রণে ফেব্রুয়ারিতে তাঁর নেতৃত্বে একটি দল নয়াদিল্লি যাচ্ছেন। সেখান থেকে কলকাতায় এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়ের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পরিকল্পনা রয়েছে তাঁদের। তিস্তার জলবণ্টন নিয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার জন্য তৃণমূল নেতৃত্বের কাছে আর্জিও জানিয়েছিলেন কাদের। বার বার সেই সফর পিছিয়ে অবশেষে আওয়ামী লীগ দলটি দিল্লি আসছেন। কিন্তু কলকাতার কর্মসূচি কাটছাঁট করতে হয়েছে তাদের।

বাংলা৭১নিউজ/আনন্দবাজার পত্রিকা/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com