সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

‘বিজিবি সবসময় সীমান্ত এলাকার মানুষের পাশে আছে ও থাকবে’

দিনাজপুর প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ৩১ আগস্ট, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

বিজিবি সবসময় সীমান্ত এলাকার মানুষের পাশে আছেন ও থাকবেন বলে জানিয়েছেন দিনাজপুর ৪২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আহসান উল ইসলাম।

শনিবার দিনাজপুরে চিকিৎসাসেবা কার্যক্রম ও ওষুধ বিতরণ কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। পরে তিনি সেবা নিতে আসা নারী-পুরুষ ও শিশুদের সাথে কুশল বিনিময় করেন।

আহসান উল ইসলাম বলেন, সীমান্ত এলাকার মানুষের স্বাস্থ্যসেবা সঠিকভাবে না পাওয়ার কারণে তারা সব সময় বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে থাকেন। বিশেষ করে অসহায় ও দুস্থ মানুষরা অর্থের অভাবে জেলা শহরে গিয়ে ভালো চিকিৎসকের দ্বারা চিকিৎসাসেবা নেওয়ার ক্ষমতা রাখে না। প্রতিনিয়ত তারা শারীরিকভাবে অক্ষমতায় ভুগে থাকেন।

এ কারণেই বিজিবি বিশেষ করে সীমান্তবর্তী এলাকার অসহায় ও দুস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদানের জন্য মেডিকেল টিম দ্বারা বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ কার্যক্রম পরিচালনা করে থাকে। বিজিবি সবসময় সীমান্ত এলাকার মানুষের পাশে আছেন ও থাকবেন।

শনিবার বেলা ১১টায় দিনাজপুর ৪২ বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) আয়োজনে বিরলের ভান্ডারা ইউপির রামচন্দ্রপুর সীমান্ত সংলগ্ন চকফসল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অসহায় ও দুস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

বিজিবি দিনাজপুর সদর দপ্তরের মেডিকেল অফিসার লেফটেন্যান্ট কর্নেল অনুপ কুমার বিশ্বাসের নেতৃত্বে চিকিৎসকদের একটি টিম ওই এলাকার ৩ শতাধিক মানুষকে চিকিৎসা প্রদান করে। এসময় ৪২ বিজিবির সহকারী পরিচালক ও ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার মো. মাহফুজুর রহমানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com