সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সেতু বিভাগের সচিব হলেন ফাহিমুল ইসলাম ইসরায়েলি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ প্রথম মাসের বেতন ত্রাণ তহবিলে দিলেন আসিফ মাহমুদ ধামরাইয়ে ৯ দাবিতে আকিজ ফুড শ্রমিকদের বিক্ষোভ নারায়ণগঞ্জে বাজারে আগুন, ৩০ দোকান পুড়ে ছাই পদ্মার চরে পানি, হতাশ চাষিরা এনবিআরের সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান গ্রেফতার সরকার মানুষের মৌলিক অধিকার নিশ্চিতকরণে বদ্ধপরিকর: প্রধান উপদেষ্টা আজ থেকে শুরু হচ্ছে নোবেল পুরস্কার ঘোষণা আর্জেন্টিনাকে হারিয়ে ব্রাজিলের ‘হেক্সা’ দিল্লির সুপারশপে দেখা মিললো সাবেক এসবিপ্রধান মনিরুলের ছাত্র-জনতার আন্দোলনে নিহত ৭৩৫ জনের খসড়া তালিকা প্রকাশ শিশুদের পরিপূর্ণ বিকাশে সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি শিশুর বিকাশের অন্তরায়গুলো চিহ্নিত করে সমাধানে বদ্ধপরিকর সরকার ৭ অক্টোবর বিশ্ব বসতি দিবসে সরকারের নানা কর্মসূচি গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও প্রায় অর্ধশত ফিলিস্তিনি প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

‘বিচার শেষ না হওয়ায় পি কে হালদারকে ফিরিয়ে আনা যাচ্ছে না’

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

ভারতের আদালতে বিচারকাজ শেষ না হওয়ায় অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলায় ২২ বছরের দণ্ডপ্রাপ্ত প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনা যাচ্ছে না বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

রোববার (১১ ফেব্রুয়ারি) হাইকোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। তিনি বলেন, আমরা অপেক্ষা করছি কবে সেখানকার বিচারটা চূড়ান্ত হয়।

তিনি বলেন, পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে দুদক খুবই সচেতন আছে। বর্তমানে পশ্চিমবঙ্গের বিশেষ জজ আদালতে তার বিচার প্রায় শেষ পর্যায়ে। বিচার শেষ হলে পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে দুদক সর্বোচ্চ চেষ্টা চালাবে।

এদিকে, পি কে হালদারের দুর্নীতিতে সহযোগিতা করায় অনিন্দিতা মৃধা ও তার বাবা সুকুমার মৃধা সাজার বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছেন। তারা সাজা বাতিল চেয়েছেন।

রোববার বিচারপতি জাফর আহমদের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এ আপিল দায়ের করেন তাদের আইনজীবী প্রণয় কান্তি রায়। তবে, তাদের সাজা বাড়ানোর বিষয়ে দুদক আবেদন করবে বলেও জানিয়েছেন দুদক আইনজীবী খুরশীদ আলম খান।

গত বছরের ৮ অক্টোবর ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত পি কে হালদারকে পৃথক দুই ধারায় ২২ বছর, তার মা লিলাবর্তী হালদার, ছোট ভাই প্রিতিশ কুমার হালদার, বান্ধবী অনিন্দিতা মৃধা ও তার বাবা সুকুমার মৃধাসহ ১৩ জনকে পৃথক দুই ধারায় সাত বছরের কারাদণ্ড দেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com