শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

‘বিচার বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কাজ করা যাবে না’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৭ এপ্রিল, ২০১৮
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: আইনজীবীদের পেশাগত অসদাচারণ কখনোই কাম্য নয় বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।
আজ শনিবার দুপুরে রাজধানীর অফিসার্স ক্লাবে বার কাউন্সিল কর্তৃক নবীন আইনজীবীদের সনদ বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন তিনি।
প্রধান বিচারপতি বলেন, আইন পেশায় জ্ঞান ও মেধা দিয়ে মক্কেলদের সহযোগিতা করতে হবে। সে ক্ষেত্রে আইনজীবীদের কাছ থেকে পেশাগত অসদাচারণমূলক ব্যবহার কখনোই কাম্য নয়।
তিনি বলেন, বার (আইনজীবী) ও বেঞ্চ (বিচারালয়) একে অপরের সম্পূরক। তবে কার্যক্রমের ভিন্নতা থাকবে। কিন্তু তাদের হাতে হাত দিয়ে একসঙ্গে হাঁটতে হবে। বিচার বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কাজ করা যাবে না।
বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বার কাউন্সিলের এনরোল কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিচারপতি মো. নুরুজ্জামান, বার কাউন্সিলের নেতা ও সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, বার কাউন্সিলের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান ও আওয়ামী লীগের আইন সম্পাদক অ্যাডভোকেট শ. ম রেজাউল করিম, বার কাউন্সিলের লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেড. আই. খান পান্না, সদস্য ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বার কাউন্সিলের লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু।
উল্লেখ্য, অনুষ্ঠানে ২০১৩ সালের ৬ এপ্রিল বার কউন্সিলে যুক্ত হওয়া তিন হাজারের বেশি সদস্যেকে সনদ দেয়া হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com