বুধবার, ০১ মে ২০২৪, ০৬:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর মিরপুরে রাস্তা পারাপারের সময় বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত নাটোরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা জ্বালানি তেলের দাম বাড়লো

বিচারের মুখোমুখি ব্রাজিলের প্রেসিডেন্ট জিলমা রুসেফ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ মে, ২০১৬
  • ১২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ব্রাজিলের সেনেট প্রেসিডেন্ট জিলমা রুসেফকে সংসদীয় বিচারের মুখোমুখি করার পক্ষে ভোট দিয়েছে। সেনেটের ৫৫ জন সদস্য প্রেসিডেন্ট জিলমা রুসেফকে ‘ইমপীচ’ করার প্রস্তাবের পক্ষে ভোট দেন। বিপক্ষে ভোট দেন ২২ জন।

এই প্রস্তাব পাশ হওয়ায় প্রেসিডেন্ট রুসেফ এখন আর তাঁর পদে থাকতে পারবেন না।

জিলমা রুসেফ ব্রাজিলের প্রথম মহিলা প্রেসিডেন্ট। তার বিরুদ্ধে ব্রাজিলের বিপুল বাজেট ঘাটতি গোপন করে রাখার অভিযোগ আনা হয়। এই অভিযোগেই এখন তার বিচার হবে।

জিলমা রুসেফ অবশ্য শুরু থেকেই এই অভিযোগ অস্বীকার করেন।

জিলমা রুসেফের অপসারণের মধ্য দিয়ে ব্রাজিলে একটি যুগের অবসান ঘটলো বলে মনে করা হচ্ছে। তের বছর আগে ব্রাজিলে বামপন্থীরা ক্ষমতায় আসার পর দেশটিতে বিরাট পরিবর্তনের সূচনা হয়।

অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি কোটি কোটি মানুষকে দারিদ্র সীমার নিচে থেকে টেনে তোলা সম্ভব হয়।

তবে ব্রাজিল সাম্প্রতিক বছরগুলোতে আবারও অর্থনৈতিক মন্দার কবলে পড়ে।

বাংলা৭১নিউজ/বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com