মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

‘বিচারের বাণী নিভৃতে কাঁদে’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১ ডিসেম্বর, ২০১৭
  • ১২৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, তানোর (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর তানোরে পূর্ববিরোধের জের ধরে রুস্তম আলী (৪২) নামের এক চা বিক্রেতার ওপর পাশবিকতা ও ফুটন্ত পানি দিয়ে শরীর ঝলসে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। চলতি বছরের ৫ নভেম্বর সকালে তানোর পৌর এলাকার কালীগঞ্জহাট বাজারে এই পাশবিকতার ঘটনা ঘটে। একই দিনে রুস্তম আলীর ভাই আরশেদ আলী বাদি হয়ে সজিবসহ তিন জনকে আসামি করে তানোর থানায় মামলা করেছেন। এদিকে মামলার তিন নম্বর আসামিকে গ্রেফতার করা হয় তবে দীর্ঘদিন অতিবাহিত হলেও রহস্যজনক কারণে প্রধান আসামিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। ওদিকে আসামিরা প্রকাশ্যে চলাফেরা করছে এবং মামলা তুলে নিতে বাদির পরিবারকে প্রতিনিয়ত নানাভাবে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করায় তারা চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। বাদির অভিযোগ আসামিরা স্থানীয় এক নারী নেত্রীর বাড়িতে অবস্থান করে প্রকাশ্যে চলাফেরা করলেও পুলিশ তাদের গ্রেফতার করছে না।
অভিযোগ সূত্রে জানা গেছে, তানোর পৌর এলাকার রায়তনবর্ষ গ্রামের বাসিন্দা মৃত আমজেদ আলীর পুত্র ভূমিহীন রুস্তম আলী (৪২) দীর্ঘ প্রায় দু’যুগ ধরে কালীগঞ্জহাটে চা স্টল দিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন। চলতি বছরের ৫ নভেম্বর রোববার সকালে তার দোকানে চা পান করেত আসে একই গ্রামের জালাল ও তাঁর দুই পুত্র সজিব এবং জুয়েল। এ সময় তাদের চা দিতে দেরি হয় এতে তারা ক্ষুব্ধ হয়ে দোকানি রুস্তম আলীর শরীরে জ্বলন্ত হিটারসহ ফুটন্ত পানি ছুড়ে মারে। এতে রুস্তম আলীর শরীরের সিংহভাগ ঝলসে গিয়ে অজ্ঞান হয়ে পড়ে। এ সময় প্রতিবেশিরা তাকে মুমুর্ষ অবস্থায় তানোর উপজেলা হাসপাতালে নিয়ে য্য়া। তানোর উপজেলা হাসপাতালে ৫ দিন চিকিৎসার পরে তাকে উন্নত চিকিৎসার জন্য রামেক হাসপাতালে প্রেরণ করা হয়। কিšত্ত অর্থ সংকটের কারণে চিকিৎসার খরচ মেটাতে না পেরে তাকে বাড়ি নিয়ে আসা হয়েছে। এদিকে জীবিকা নির্বাহের একমাত্র অবলম্বন চা স্টল বন্ধ থাকায় একদিকে রুস্তমের চিকিৎসা খরচ অন্যদিকে পরিবারের জীবিকা নির্বাহ করতে না পেরে পরিবারটি এখন চরম মানবেতর জীবন-যাপন করছে। আর ন্যায় বিচার পাবার আশায় ভুমিহীন রুস্তম আলীর পরিবার বিভিন্ন মানবাধিকার সংস্থা ও লিগ্যাল এইড-এর সহযোগীতা কামনা করে সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। এব্যাপারে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলেও আসামিরা কেউ সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলতে অপারগতা প্রকাশ করেছেন। এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম বলেন, আসামিদের মধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে ও বাঁকিদের গ্রেফতারের জন্য পুলিশ জোর তৎপরতা অব্যাহত রেখেছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com