সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ

বিচারকের বদলি, সালমানের জামিন মামলায় অনিশ্চয়তা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৭ এপ্রিল, ২০১৮
  • ১১২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: বলিউডের ‘ভাইজান’ কি শনিবার জামিন পাবেন? যে আদালতে সলমন খানের জামিন মামলা চলছে, সেই জোধপুর সেশনস কোর্টের সংশ্লিষ্ট বিচারপতি রবীন্দ্রকুমার জোশী বদলি হয়ে যাওয়ায় গোটা প্রক্রিয়া নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। জোশীর জায়গায় আসতে চলেছেন বিচারপতি চন্দ্রকুমার সোনগারা।

কিন্তু সপ্তাহের শেষের দিনে কি তিনি কাজে যোগ দেবেন? নতুন বিচারপতি কাজে যোগ না দেওয়া পর্যন্ত সলমনের জামিন মামলার নিষ্পত্তি হওয়া সম্ভব নয়।

পরিস্থিতি এখন যে রকম, তাতে ‘কয়েদি নম্বর ১০৬’-কে যদি আরও বেশ কয়েকটা দিন জেলেই কাটাতে হতে পারে বলে মনে করা হচ্ছে। ২০ বছর আগেকার কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় পাঁচ বছরের কারাবাসের সাজা পাওয়ার পর থেকেই তাঁকে রাখা হয়েছে জোধপুর সেন্ট্রাল জেলে।

গতকাল রাতে তাঁকে ডাল, রুটি তরকারি খেতে দেওয়া হয়। জেল সূত্রে খবর, বিচারক বদলির খবর পেয়ে তিনি নাকি অস্থির হয়ে পড়েছিলেন। রাতে দু’চোখের পাতা এক করতে পারেননি।

গতকাল জোধপুর সেশনস কোর্টে জামিনের আবেদন জানিয়ে, সলমনের তরফ খেকে বলা হয়েছে, যে সাক্ষীদের কথার উপর ভিত্তি করে এই মামলার সাজা ঘোষণা করা হয়েছে, তাঁদের মন্তব্য মোটেও গ্রহণযোগ্য নয়। গতকাল বেশ কিছুক্ষণ শুনানির পর রায়দান স্থগিত রেখেছিলেন বিচারপতি রবীন্দ্রকুমার জোশী।

শুধু রবীন্দ্রকুমার জোশী একা নন। রাজস্থানে যে ৮৭ জন বিচারপতিকে গতকাল বদলি করা হয়েছে, তাঁদের মধ্যে দেবকুমার ক্ষত্রি-ও রয়েছেন। তিনিই কৃষ্ণসার হরিণ হত্যায় সলমনকে কারাদণ্ডের নির্দেশ দিয়েছিলেন। যদিও এই বদলিকে ‘রুটিন’ বলে ব্যাখ্যা করা হয়েছে প্রশাসনের তরফে। সূত্র: আনন্দবাজার।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com