রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

বিক্ষোভে উত্তাল ফিলিস্তিন: ইহুদিবাদী সেনাদের গুলিতে আহত ৫০

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০১৭
  • ৭৩ বার পড়া হয়েছে
ইসরাইলি সেনাদের গুলি ও টিয়ারশেল উপেক্ষা করে ফিলিস্তিনিদের প্রতিবাদ

বাংলা৭১নিউজ, ঢাকা: ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস শহরকে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে গোটা ফিলিস্তিন আজ বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে। বিক্ষোভ হয়েছে খোদ বায়তুল মুকাদ্দাস শহরে; পশ্চিম তীর ও গাজা শহর উপত্যাকাও বাদ যায় নি।
অধিকৃত পশ্চিম তীরে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের সঙ্গে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। প্রকৃতপক্ষে সেখানে গতকাল (বৃহস্পতিবার) থেকেই সংঘর্ষ চলছে। পশ্চিম তীরের হাসাপাতাল কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, ৫০ জনের বেশি আহত হয়েছেন এবং এর মধ্যে ১৬ জনকে হাসপাতালে পাঠাতে হয়েছে। ফিলিস্তিনের বিক্ষোভ-প্রতিবাদ ছত্রভঙ্গ করতে ইসরাইলি সেনারা রাবার বুলেট ও টিয়ারগ্যাসের শেল ব্যবহার করে।

ফিলিস্তিনে বিক্ষোভে অংশ নেন নারীরাও

ফিলিস্তিনে বিক্ষোভে অংশ নেন নারীরাও


পশ্চিম তীরের আল খলিল, নাবলুস, জেনিন, তুলকারাম ও জেরিকো শহরেও বিক্ষোভ হয়েছে। একইভাবে বিক্ষোভ হয় পূর্ব বায়তুল মুকাদ্দাস ও গাজা উপত্যকায়।
এর মধ্যে গাজা উপত্যকার খান ইউনুস শহরে ইসরাইলি সেনাদের তাজা গুলিতে অন্তত চার ফিলিস্তিনি আহত হয়েছেন। মার্কিন প্রেসিডেন্টের ঘোষণার বিরুদ্ধে ফিলিস্তিনিরা বুধবার থেকে তিনদিনের বিক্ষোভের ডাক দিয়েছে এবং ফিলিস্তিনের স্কুল-কলেজ ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সূত্র : পার্সটুডে

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com