সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

বিকালে রাষ্ট্রপতির সঙ্গে ইসির সাক্ষাৎ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮
  • ১৩৩ বার পড়া হয়েছে
ফাইল ছবি।

বাংলা৭১নিউজ,ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে আজ রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে দেখা করবে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার বিকাল চারটায় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবে ইসি। সাক্ষাতের পর জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের দিনক্ষণ নির্ধারণ করবে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

এ সময় রাষ্ট্রপতির কাছে আগামী নির্বাচনের তফসিল ও ভোটের সম্ভাব্য তারিখের প্রস্তাব উপস্থাপন করবে কমিশন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে অন্যান্য কমিশনার ছাড়াও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে উপস্থিত থাকবেন।

সর্বশেষ দশম সংসদ নির্বাচনের আগে তৎকালীন সিইসির নেতৃত্বে ২০১৩ সালের ১৯ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত হয়। তার এক সপ্তাহের মাথায় ২৫ নভেম্বর ভোটের তফসিল ঘোষণা করা হয়।

নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনের পর চলতি বছরের ২০ ফেব্রুয়ারি কমিশনের সদস্যরা রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে সাক্ষাৎ করেছিলেন। সাক্ষাতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে রাজনৈতিক দলগুলোসহ সংশ্লিষ্টদের সহযোগিতা নিয়ে চলার জন্য নতুন কমিশনারদের পরামর্শ দিয়েছেন রাষ্ট্রপতি।

৩০ অক্টোবর থেকে ২৮ জানুয়ারির মধ্যে সংসদ নির্বাচনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। ডিসেম্বরের মধ্যে ভোট করার প্রস্তুতি রয়েছে ইসির। সেক্ষেত্রে চলতি মাসের প্রথম সপ্তাহে তফসিল ঘোষণা হতে পারে।

গত ২১ অক্টোবর কমিশনের সভা শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেছিলেন, ‘ভোটের তারিখ এখনও চূড়ান্ত হয়নি। রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর আমরা আরেকটি কমিশন সভা করব। ওই সভাতেই তফসিল চূড়ান্ত হবে। রাষ্ট্রপতির অনুমতি নিয়েই তফসিল ঘোষণা করা হবে।’

সংসদ নির্বাচন সামনে রেখে আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব স্কুলের বার্ষিক পরীক্ষা শেষ করার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। শিক্ষা মন্ত্রণালয়কে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার অনুরোধ করেছে তারা।

বাংলা৭১নিউজ/ডিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com