সোমবার, ২০ মে ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ‘বিশ্বের উন্নত দেশগুলোকে বিনিয়োগে আকৃষ্ট করছে বাংলাদেশ’ ভোটের মাঠের নিরাপত্তায় প্রায় দুই লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন হজ পালন করতে সৌদি পৌঁছেছেন ৩০৮১০ জন দ্বিতীয় দিনে ফের সড়ক অবরোধ অটোরিকশা চালকদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার

বিএসএমএমইউয়ে ঠোঁট কাটা রোগীদের বিনামূল্যে অস্ত্রোপচার

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩
  • ১৮ বার পড়া হয়েছে

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আগামী ৩ ও ৪ মে দুই দিনব্যাপী মুখমণ্ডলের জন্মগত বিকৃতি, ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের বিনামূল্যে অস্ত্রোপচার অনুষ্ঠিত হবে। এই লক্ষ্যে আগামী ২৯ ও ৩০ এপ্রিল হাসপাতালটিতে রোগী বাছাই করা হবে বলেও জানা গেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শহীদ শেখ জামালের ৬৯তম জন্মদিবস উপলক্ষে বিএসএমএমইউয়ের প্লাস্টিক সার্জারি ইউনিটের উদ্যোগে এ অস্ত্রোপচার করা হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিনামূল্যে প্লাস্টিক সার্জারি ৪র্থ ক্যাম্পটির সার্বিক তত্ত্বাবধান করছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। এই কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২৯ ও ৩০ এপ্রিল রোগী বাছাই করা হবে।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান জানান, সেবা গ্রহণে ইচ্ছুক রোগীদের আগামী ২৯ ও ৩০ এপ্রিল (২ দিন) বহির্বিভাগ ভবন ২ এর কক্ষ নং ২০৬ এ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত যোগাযোগ করার অনুরোধ করা হচ্ছে।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্লাস্টিক সার্জারি ইউনিটের উদ্যোগে গত বছরের ১৭ ও ১৮ ডিসেম্বর ‘জন্মগত মুখমণ্ডলের বিকৃতি, ঠোঁট কাটা ও তালু কাটা রোগীর বিনামূল্যে অস্ত্রোপচার অনুষ্ঠিত হয়, যা ছিল শেখ জামাল ফ্রি প্লাস্টিক সার্জারির ৩য় ক্যাম্প।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com