শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বিএসএমএমইউতে বস্তাভর্তি পচা মুরগি, ক্যান্টিন বন্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০১৭
  • ৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বৃহস্পতিবার বেলা পৌনে তিনটা। ক্লাস শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) টিএসসি ক্যান্টিনে দুপুরের খাবার খাচ্ছিলেন ১০/১২ জন চিকিৎসক। এমন সময় একজন বেয়ারা একটি বস্তা নিয়ে ক্যান্টিনের পেছনে রান্নাঘরে প্রবেশ করে। সে যখন ক্যান্টিনের ভেতর দিয়ে রান্না ঘরের দিকে যাচ্ছিল তখনই পুরো এলাকায় দুর্গন্ধ ছড়িয়ে পড়ে।

দুর্গন্ধের মাত্রা এতটাই বেশি যে, যারা খাবার খাচ্ছিলেন তাদের সবাই খাওয়া বন্ধ করে নাক চেপে ধরেন। অনেকেই বমিভাব রোধ করার চেষ্টা করেন।

এ সময় তারা ক্যান্টিন সুপারভাইজার জাহিদের কাছে জানতে চান ওই বস্তায় কি ছিল। প্রথমে তিনি প্রসঙ্গ এড়িয়ে যান।

পরে শিক্ষার্থী চিকিৎসকরা রান্নাঘরে ঢুকে বস্তা খুলে দেখেন বস্তাভর্তি মুরগির পচা মাংস। এ সময় তারা ক্ষুব্ধ হয়ে ওঠেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী চিকিৎসকরা জানান, এ ক্যান্টিন নিয়ে তাদের অভিযোগের শেষ নেই। এখানে নিন্মমানের খাবার বেশি দামে বিক্রি করা হয়। অথচ পাশেই শিক্ষকদের ক্যান্টিনে মানসম্পন্ন খাবার অনেক কম দামে সরবরাহ করা হয়। এ পর্যন্ত বেশ কয়েকবার বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হলেও তেমন কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের ভিসির হস্তক্ষেপে একটি মূল্য তালিকা টানানো হয়। কিন্তু তাও মানা হচ্ছে না।

তারা জানান, এখানের খাবার চিকিৎসক, রোগী এমনকি শিক্ষকরাও খেয়ে থাকেন। এখানে ক্যান্টিন সুপারভাইজার পচা মুরগি আনেন কোন সাহসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বস্তাভর্তি মরা মুরগি দেখে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। এ সময় ক্যান্টিন সুপারভাইজার জাহিদ বলেন, বাসার ফ্রিজ নষ্ট হওয়ায় এগুলো এখানে ফ্রিজে রাখতে আনা হয়েছে। এগুলো ক্যান্টিনের নয়। কিন্তু বাসায় দুশ’ পিস মুরগির মাংস দিয়ে কি করবেন জানতে চাইলে আর কোনো কথা বলতে পারেননি জাহিদ। শিক্ষার্থী চিকিৎসকরা অভিযোগ করেন, ক্যান্টিনটি কোনো টেন্ডার ছাড়াই জাহিদ পরিচালনা করছেন। প্রশাসনের এ ধরনের উদাসীনতার কারণে তারা পচা মুরগি ক্যান্টিনে রাখার সাহস পেয়েছে।

এ ঘটনা তৎক্ষণাৎ বিশ্ববিদ্যালয়ে উপস্থিত অতিরিক্ত রেজিস্টার অধ্যাপক ডা. আসাদুল ইসলাম, ডেপুটি প্রক্টর শেখ আবদুল্লাহ আল মামুন, টিএসসি ক্যান্টিন কমিটির সেক্রেটারি অধ্যাপক ডা. আতিকুর রহমানকে জানানো হয়। তারা ঘটনাস্থল পরিদর্শন করে পচা মুরগির মাংস ফেলে দিতে বলেন এবং ক্যান্টিন বন্ধ করে দেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে বিএসএমএমইউ’র অতিরিক্ত রেজিস্টার অধ্যাপক ডা. আসাদুল ইসলাম বলেন, এ ঘটনায় আমি বিস্মিত। ক্যান্টিনের লোকদের এত বড় সাহস যে তারা এখানে পচা মুরগি নিয়ে আসে। তারা হয়তো এভাবে আমাদের আগেও পচা মুরগি খাইয়েছে। তিনি বলেন, ঘটনাস্থলে পৌঁছে সঙ্গে সঙ্গে ক্যান্টিন বন্ধ করে দিয়েছি। এছাড়া শনিবার তদন্ত কমিটি গঠন করে তাদের স্থায়ীভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com