সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

বিএনপি সন্ত্রাসী ও সাম্প্রদায়িক দল রাজনৈতিক ভাবে প্রমাণিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,সংসদ প্রতিবেদক: বিএনপি সন্ত্রাসী ও সাম্প্রদায়িক দল, সেটা এখন আন্তর্জাতিক ভাবে প্রমাণিত হয়েছে বলে দাবি করেছেন সংসদ সদস্যরা। আজ বৃহস্পতিবার রাতে সংসদ অধিবেশনে প্রেসিডেন্টের ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তারা বলেছেন, কানাডার ফেডারেল কোর্ট এক রায়ে বলেছে, বিএনপি একটি সন্ত্রাসী ও সাম্প্রদায়িক দল। এরা গণতন্ত্রে বিশ্বাস করে না। ভোটে জিততে পারবে না এটা বুঝতে পেরে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আঘাত হানার নানা চক্রান্ত করছে।

আজ বৃহস্পতিবার প্রথমে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বি মিয়া ও পরে প্যানেল সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর সভাপতিত্বে এই আলোচনায় অংশ নেন। রাত ৯ টায় পুনরায় ডেপুটি স্পীকার সভাপতিত্বেও আসনে বসেন।

আলোচনায় অংশ নেন সরকারী দল আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কর্ণেল (অব.) ফারুক খান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, মনোরঞ্জন শীল গোপাল, বেগম নূরজাহান বেগম, বেগম সাহানারা বেগম এবং স্বতন্ত্র সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন প্রমূখ।

আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক বিমানমন্ত্রী লে.কর্নেল (অব.) ফারুক খান বলেন, সারাবিশ্বে শেখ হাসিনার উন্নয়ন এখন রোল মডেল। দেশের সবক্ষেত্রে বাংলাদেশের অগ্রযাত্রা বিশ্ব নেতারাও অবাক বিস্ময়ে দেখছে। সন্ত্রাস ও জঙ্গীবাদ দমন এবং আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবেলা করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের সাহসী নেতৃত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কানাডার ফেডারেল কোর্ট বিএনপিকে সন্ত্রাসী-সাম্প্রদায়িক দল হিসেবে ঘোষণা করেছে।
বিএনপি নেত্রীর দুই পুত্রই সারাবিশ্বে মহাদুর্নীতিবাজ হিসেবে চিহ্নিত হয়েছে। বিএনপি-জামায়াতের রাজনীতি বাংলাদেশের মানুষকে পেছনে ফেলা, পাকিস্তানের ভাবধারায় ফিরিয়ে নেওয়ার রাজনীতি। বিএনপি এখনও জঙ্গীবাদ ও সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে না।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দুর্বার গতিতে যখন দেশ এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই দেশীয় ও আন্তর্জাতিক অপশক্তি নানা ষড়যন্ত্র করছে। শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধুর উত্তরাধীকার। তাঁকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। তাঁকে রক্ষার করতে আমরা জাতিকে কি প্রস্তুত করতে পেরেছি, নাকি বঙ্গবন্ধুকে রক্ষা না করার মতো গ্লানিই আমাদের বয়ে বেড়াতে হবে। জাতি স্বার্থবিরোধী অপশক্তি খালেদা জিয়া গংরা বুঝতে পেরেছে ভোটের মাধ্যমে পরাজিত করা যাবে না। তাই বঙ্গবন্ধুর কন্যাকে সরিয়ে দিতে নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সেজন্য সকল এমপিকে জনগণকে ঐক্যবদ্ধ করে শেখ হাসিনাকে রক্ষার জন্য বৃহৎ ব্যুহ রচনা করি।

বিএনপি-জামায়াতের কঠোর সমালোচনা করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিএনপি একটি ব্যর্থ সন্ত্রাসী ও সাম্প্রদায়িক দল। এটা শুধু জাতীয়ভাবেই নয়, আন্তর্জাতিকভাবেও প্রমাণিত হয়েছে। আমরা অনেক আগেই সেটা বলেছি। এখন কানাডার আদালতের রায়ে সেটা প্রমাণিত হলো। এই দল ও দলীয় প্রধান খালেদা জিয়াকে জনগণ আর কখনোই গ্রহণ করবে না। তিনি বলেন, ২০০১ সালে ক্ষমতায় আসার পর বিএনপি বাংলাদেশকে দূর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান বানিয়েছিলো। এই দলটি এখনো দেশ ও জনগনের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। পদ্মা সেতুতে কথিত দুর্নীতির অভিযোগের সময় খালেদা জিয়া যোগাযোগমন্ত্রীর বিচার দাবি করেছিলেন। এখন আদালতের রায় হওয়ার পর তিনি কী বলবেন? তাঁর বিচার এখন কে করবে? নির্বিচারে মানুষকে পুড়িয়ে হত্যা, ধ্বংসযজ্ঞ এবং ষড়যন্ত্রের জন্য অবশ্যই বিএনপির নেত্রীর বিচার হওয়া উচিত।

ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ বলেন, মাত্র আট বছরেই দেশের সামগ্রিক চিত্রই পাল্টে দিয়েছেন। দেশ আজ উন্নয়নের মহাসড়কে। সবদিক থেকে দেশ যখন এগিয়ে যাচ্ছে, দেশের মানুষ সুখে-শাান্তিতে রয়েছে, ঠিক তখনই স্বাধীনতাবিরোধীরা নানা ষড়যন্ত্র করছে। ড. মুহাম্মদ ইউনুস সাহেবরা ষড়যন্ত্র করেও সফল হননি। আন্তর্জাতিক আদালতেই প্রমাণ হয়েছে পদ্মা সেতুতে কোন দুর্নীতি হয়নি। সব ষড়যন্ত্রকারীদের সাহসের সঙ্গে মোকাবেলা করেই শেখ হাসিনা নিজস্ব অর্থায়নেই পদ্মা সেতু নির্মাণ করছেন।

স্বতন্ত্র সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন বলেন, পদ্মা সেতু নিয়ে কানাডার আদালতের রায় বাংলাদেশের ভাবমূর্তি সারাবিশ্বে উন্নত হয়েছে। এই রায়ের মাধ্যমে বিশ্বব্যাংকের মুখে যে চপেটাঘাত দিয়েছেন, এতে ভবিষ্যতে তারা অসত্য দুর্নীতির অভিযোগ তুলতে সাহস দেখাবে না। তিনি আরো বলেন, সারাদেশকে অন্ধকারাচ্ছন্ন রেখে এবং দেশকে দুর্নীতিতে বিশ্বচ্যাম্পিয়ন করে ক্ষমতায় থেকে বিদায় নিয়েছিল। জনবিচ্ছিন্ন হয়ে এখন তারা ষড়যন্ত্রের জাল বুনছে।
মনোরঞ্জন শীল গোপাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন দুর্বার গতিতে এগিয়ে চলেছে। এই অগ্রযাত্রার চাকা থামিয়ে দিতে নানা ষড়যন্ত্র চলছে। পদ্মা সেতু নিয়ে একই ধরণের ষড়যন্ত্র হয়েছে। এখন আগামী নির্বাচন নিয়ে ষড়যন্ত্র চলছে। উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

নূরজাহান বেগম বলেন, সরকারের বিরুদ্ধে দেশী-বিদেশী ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্রকারীরা জঙ্গি তৎপরতার মাধ্যমে দেশকে জঙ্গি-সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চেয়েছে। আর পদ্মা সেতু প্রকল্পে দূর্নীতির গুজব ছড়িয়ে দেশকে দূর্নীতিগ্রস্থ ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিচিত করতে চেয়েছে। কিন্তু সেই সকল ষড়যন্ত্র প্রতিহত হয়েছে। ওই সকল ষড়যন্ত্রের সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনতে হবে।

বাংলা৭১নিউজ/এএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com