বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা ইসরায়েলি বোমা হামলায় একই পরিবারের ৭ জন নিহত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক ভোটার ২২৬৫ জন, চার ঘণ্টায় পড়েছে ৯০ ভোট ‘পরিবেশ রক্ষায় শামিল হবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও’ ভোটকেন্দ্রে ২ পুলিশকে পেটাল প্রার্থীর সমর্থকরা কেন্দ্রের বাইরে ব্যালট পেপার সরবরাহ, প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২ রূপালী ব্যাংকে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত আফতাবনগরে কোরবানির পশুর হাট বসানো যাবে না : হাইকোর্ট সম্পর্ক ভাঙার পরও শুটিংয়ে মুখোমুখি হন কারিনা-শাহিদ, যা বললেন পরিচালক

বিএনপি জনগণের কাছ থেকে আরও বিচ্ছিন্ন হয়ে পড়বে: পানি সম্পদ উপমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: উপজেলা নির্বাচনে না আসলে বিএনপি জনগণের কাছ থেকে আরও বিচ্ছিন্ন হয়ে পড়বে বলে মন্তব্য করেছেন পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।

তিনি বলেছেন, আমরা আশা করি, বিএনপি উপজেলা নির্বাচনে অংশ নেবে। তারা জাতীয় নির্বাচনে ভোটের চেয়ে মনোনয়ন বাণিজ্যসহ অন্যান্য বিষয়ে বেশি মনোযোগী ছিল। তাই আসন্ন উপজেলা নির্বাচনে অংশ নেয়া উচিত। সবার অংশগ্রহণে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হবে বলে আমরা আশা করছি।

রোববার বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, অসৌজন্যমূলক আচরণ করা বিএনপির স্বভাব। প্রধানমন্ত্রীর চা চক্রে অংশ না নেয়া অসৌজন্যমূলক। ইতোপূর্বে খালেদা জিয়ার ছেলের মৃত্যুর খবর শুনে প্রধানমন্ত্রী সেখানে গিয়েছিলেন, সেখানেও তারা অসৌজন্যতা দেখিয়েছে। আন্দোলনে যারা ব্যর্থ হয়, নির্বাচনে তারা ব্যর্থ হয়। আবারো আন্দোলনের নামে তারা অরাজকতা করলে দেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করবে।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানিয়েছেন প্রত্যেক উপজেলা থেকে একক অথবা তিনজন প্রার্থীর নাম মনোনয়ন বোর্ডে দেবেন। সেখান থেকে যারা যোগ্য তাদেরকেই মনোনয়ন দেয়া হবে। বিএনপি উপজেলা নিবাচনে অংশ না নিলে তারা জনগণের থেকে আরও বিচ্ছিন্ন হয়ে যাবে।

দ্রুতই তিস্তা চুক্তি হবে উল্লেখ করে তিনি বলেন, তিস্তা চুক্তির বিষয়টি প্রধানমন্ত্রী থেকে শুরু করে এটা রাজনৈতিক পর্যায়ে আছে। বাংলাদেশের মানুষের স্বার্থ রক্ষা করে এ চুক্তি দ্রুতই বাস্তিবায়িত হবে।

বর্ষাকে সামনে রেখে নদী ভাঙনের হাত থেকে রক্ষার জন্য ব্যবস্থা করার চেষ্টা চলছে জানিয়ে তিনি বলেন, বর্ষাকে সামনে রেখে নদী ভাঙন রোধে প্রকল্প ও হাওর এলাকায়ও আমরা পরিদর্শনে যাবে। আমরা দ্রুততা, সততার সাথে কাজ করার নির্দেশনা দিয়েছি।

কারো বিরুদ্ধে যদি প্রমাণ আসে, প্রমাণ থাকলে সে যেই পর্যায়ের কর্মকর্তা হোক তার বিরুদ্ধে অবস্থান নেয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, ইতোসধ্যে ছয়টি নদী ভাঙন এলাকা পরিদর্শন করেছি, সেগুলো মনিটরিং করছি। মানবতার সেবা করা আমাদের মূল কাজ। মাঠ পর্যায়ে আমরা যাব।

বাংলা৭১নিউজ/এমআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com