শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বিএনপি ক্ষমতায় থাকলে দেশ দশ বছর আগেই ধ্বংস হয়ে যেত-বাণিজ্যমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ মার্চ, ২০১৮
  • ১৫২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ,ঢাকা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি ক্ষমতায় থাকলে দেশ উন্নয়নশীল দেশে রূপান্তরিত হওয়া দূরের কথা, ১০ বছর আগে ধ্বংস হয়ে যেত।
শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ১৯৭১ এর অগ্নিঝরা মার্চ স্মরণে এবং ৪৭তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল- বাংলাদেশ জাসদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
আলোচনা সভায় তিনি ১৯৬৬ সানের ৬ দফা আন্দোলন, আগরতলা মামলায় বঙ্গবন্ধুকে অভিযুক্ত করা থেকে শুরু করে ১৯৬৯ সনের ঐতিহাসিক ছাত্র গণঅভ্যুত্থান, ১৯৭০ এর নির্বাচন ও ১৯৭১ এর অগ্নিঝরা মার্চের বিস্তারিত ইতিহাস তুলে ধরেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, আন্দোলনের নেতা ছিলেন বঙ্গবন্ধু আর প্রাণকেন্দ্রে ছিল ছাত্রলীগ ও স্বাধীন বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্র সংগ্রাম পরিষদ।
এ সময় ’৬৯ এর গণঅভ্যুত্থান রচনায় তৎকালীন ছাত্র সংগ্রাম পরিষদ নেতা আবদুর রউফ, খালেদ মোহাম্মদ আলী, শামসুদ্দোহা, সাইফুদ্দীন মানিক, নাজিম কামরান চৌধুরী, মোস্তফা জামাল হায়দার, মাহবুবুল্লাহ, ইব্রাহীম খলিল প্রমুখের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।
মন্ত্রী বলেন, এ মার্চ যেমন আমাদেরকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করেছে, তেমনি এ মার্চ মাসেই আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। এ উন্নয়ন নিয়ে বিএনপি’র সমালোচনার বিষয়েও কথা বলেন তিনি।
বাণিজ্যমন্ত্রী বলেন, ১৯৭১ সালে যারা ৭ম নৌবহর পাঠিয়ে আমাদের মুক্তিযুদ্ধকে ধ্বংস করতে চেয়েছিল, স্বাধীনতার পরে যারা রাগে-ক্ষোভে এদেশকে তলাবিহীন ঝুড়ি বলে আক্রোশ মিটিয়েছিল, আমাদের দেশকে পিছিয়ে দিতে তাদের ষড়যন্ত্র এখনো চলছে।
বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনা করেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক করিম সিকদার। সভায় আরও উপস্থিত ছিলেন জাসদ সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, মুক্তিযুদ্ধ জাদুঘর ট্রাস্টি ডা. সারওয়ার আলী, বাংলাদেশের ওয়াকার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান, ন্যাপ সাধারণ সম্পাদক নজরুল মজিদ বেলাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর নূরুর রহমান, বাংলাদেশ জাসদ স্থায়ী কমিটি সদস্য মুশতাক হোসেন, মোহাম্মদ খালেদ প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com