বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভোলায় গ্যাসের মজুত ৫.১ নয়, ২ ট্রিলিয়ন ঘনফুট: মন্ত্রণালয় চলতি অর্থবছরেই ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক: মার্টিন রেইজার দুবাইগামী বিমানে তল্লাশি, মিলল আড়াই কোটি টাকার বৈদেশিক মুদ্রা ডেঙ্গু: ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু ঢাবির হলে ‘চোর সন্দেহে’ গণপিটুনিতে এক ব্যক্তির মৃত্যু আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারো নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা ব্যাংকসহ বিভিন্ন খাত সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক: অর্থ উপদেষ্টা ইসরায়েলে যুদ্ধাস্ত্র রপ্তানির অনুমোদন স্থগিত করলো জার্মানি ফেসবুকে সহকর্মীদের উসকানি: ২ পুলিশ সদস্য রিমান্ডে শুক্রবার যে সময়ে চলবে মেট্রোরেল আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার বাংলাদেশকে ৬০০ মিলিয়ন ইউরো দেবে জার্মানি বিদেশে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের ৩৬০ বিলাসবহুল বাড়ি কোহলিও সাজঘরে, হাসান মাহমুদের তোপে কাঁপছে ভারত নিউ ইয়র্কে ড. ইউনূসের সঙ্গে মোদির বৈঠকের সম্ভাবনা নেই জাতিসংঘের ই-গভর্নমেন্ট সূচকে বাংলাদেশের উন্নতি ইসরায়েলের দখলদারিত্ব বন্ধে ভোট দিল বাংলাদেশ ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ লেবাননজুড়ে আরও ডিভাইস বিস্ফোরণে নিহত ২০ যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে

বিএনপির সমাবেশ শুরু, পল্টনের আশপাশে ব্যাপক যানজট

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪ বার পড়া হয়েছে

গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত বিএনপির সমাবেশ শুরু হয়েছে। সমাবেশে অংশ নিতে হাজার হাজার নেতাকর্মী জড়ো হয়েছেন রাজধানীর নয়া পল্টন, কাকরাইল ও ফকিরাপুল এলাকায়। ঢাকা ও এর আশপাশের জেলা থেকে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হচ্ছেন।

সমাবেশে আসা নেতাকর্মীরা কাকরাইল থেকে ফকিরাপুলমুখী সড়কের উভয় অংশে অবস্থান নেওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। আশপাশের এলাকাতেও ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সমাবেশের কার্যক্রম শুরু হয়। যদিও বেলা ১১টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান করছে বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাস।

সমাবেশে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভাপতিত্ব করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশ অংশ নিতে ইতোমধ্যে কাকরাইল, বিজয়নগর, নয়া পল্টন ও ফকিরাপুল এলাকার সড়কের অলিগলিতে অবস্থান নিয়েছেন বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলের নেতাকর্মীরা। তাদের মাথায় নিজ নিজ সংগঠনের ক্যাপ এবং হাতে জাতীয় ও দলীয় পতাকা দেখা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, শান্তিনগর, কাকরাইল, নাইটিঙ্গেল মোড়, বিজয় নগর ও পল্টন এবং ফকিরাপুল এলাকার সড়কে আটকে আছে শতাধিক বাস। এসব যানবাহনে বসে গরমে অস্থির হয়ে পড়েছেন যাত্রীরা। অনেককে বাধ্য হয়ে হেঁটে গন্তব্যস্থলে যেতেও দেখা গেছে।

এদিকে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে অল্প সংখ্যক পুলিশ সদস্যকে আশপাশের এলাকায় অবস্থান নিতে দেখা গেছে।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com