শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

বিএনপির ‘লন্ডন ষড়যন্ত্র’ ব্যর্থ হয়েছে- ওবায়দুল কাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ১৩৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নারায়ণগঞ্জ প্রতিনিধি:  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি ঘোলা পানিতে মাছ শিকার করতে চেয়েছিল। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বসে এই আন্দোলন নিয়ে ষড়যন্ত্র করছিলেন। তবে তার এই ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।

আজ শুক্রবার দুপুরে চারলেন বিশিষ্ট নারায়নগঞ্জের ভুলতা ফ্লাইওভার পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কাদের এসব কথা বলেন।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে নামে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’। এই আন্দোলন শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শুরু হলেও দেশের প্রায় সব কটি সরকারি বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়ে। পরবর্তীতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলনে নামে।

আন্দোলন ছড়িয়ে পড়লে গত বুধবার সংসদে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ‘সংস্কার করতে গেলে, কয়দিন পর আরেক দল এসে বলবে আবার সংস্কার চাই। কোটা থাকলেই হবে সংস্কার। আর না থাকলে সংস্কারের কোনো ঝামেলাই নাই। কাজেই কোটা পদ্ধতি থাকারই দরকার নাই।’ প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পরদিন বৃহস্পতিবার আন্দোলন স্থগিতের ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

কোটা সংস্কার আন্দোলনের মধ্যেই লন্ডনে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও জাসাসের সভাপতি মামুন আহমেদের সঙ্গে ফোনে কথা বলেন। এই আন্দোলনকে যৌক্তিক দাবি করে এতে সাদাদলের শিক্ষকদের সংগঠিত হয়ে অংশগ্রহণের নির্দেশ দেন তিনি। তাদের সেই ফোনালাপটি ফাঁস হয়ে যায় এবং বিভিন্ন গণমাধ্যমে তা প্রচার করা হয়। তারেক রহমানের ফোনালাপে ষড়যন্ত্র দেখছে সরকারি দল আওয়ামী লীগ।

ফ্লাইওভার সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ‘চারলেন বিশিষ্ট ভুলতা ফ্লাইওভারটির কাজ চলতি বছরের নভেম্বর বা ডিসেম্বরের মধ্যে শেষ হবে।’

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূইয়া, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, সহ-সভাপতি শেখ সাইফুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসি আলম নীলা, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান, ভুলতা ফাঁড়ির ইনচার্জ শহিদুল আলম, ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ সেলিম মিয়া, যুবলীগ নেতা মোশারফ হোসেন ভুইয়া প্রমূখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com