শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বিএনপির নীতি-নির্ধারণী কমিটি উৎকণ্ঠিত-মির্জা ফকরুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৯ এপ্রিল, ২০১৮
  • ২৩৩ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: কোটা সংস্কারের দাবীতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে পুলিশ ও ক্ষমতাসীনদের হামলায় উৎকণ্ঠা প্রকাশ করেছে বিএনপি। আজ সোমবার নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেন, আন্দোলনে যে কোটার কথা বলা হচ্ছে, তার সঙ্গে দেশের ৪ কোটি শিক্ষিত যুবসমাজের জীবন-জীবিকার প্রশ্ন জড়িত। বিষয়টি নিয়ে বিএনপির নীতি-নির্ধারণী কমিটি অবগত আছে এবং তারা উৎকণ্ঠিত।

মির্জা ফখরুল বলেন, বিএনপি যে ভিশন ২০৩০ দিয়েছে, সেখানে কোটা বিষয়ে একটি প্রস্তাবনা আছে। মেধার মূল্যায়ন নিশ্চিতে নিয়োগ প্রক্রিয়ায় যথাযথ সংস্কার করা হবে। মুক্তিযোদ্ধার সন্তান, নারী ও প্রান্তিক জাতিগোষ্ঠীর কোটা ব্যতিরেখে বাকি কোটা বাতিল করা হবে।

মির্জা ফখরুল আরো বলেন, ‘রোববার রাতে পুলিশ এবং ছাত্রলীগের ক্যাডাররা সাধারণ ছাত্রছাত্রীদের আন্দোলনে বিনা উস্কানিতে সহিংস তাণ্ডব চালিয়েছে। আমরা এ হামলার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

তিনি অভিযোগ করে বলেন, ‘পুলিশের সঙ্গে ছাত্রলীগের সশস্ত্র ক্যাডাররা মিলে সাধারণ ছাত্রছাত্রীদের ওপর হামলা চালিয়েছে।’

এ সময় মির্জা ফখরুল আহতদের সুচিকিৎসা ও আটকদের মুক্তি দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, সাংগঠনিক ফজলুল হক মিলন প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com