শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বিএনপির জন্য সংরক্ষিত নারী আসনে ভোট ১৬ জুন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ মে, ২০১৯
  • ১৩৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে ৪৯টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেন প্রার্থীরা। অন্যদিকে বিএনপির পাঁচজন প্রার্থী শপথ নেয়ায় তারা বাকি একটি আসন পাবে। এ আসনে ভোটের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১৬ জুন এই ভোট হবে।

এ বিষয়ে বুধবার (৮ মে) ইসি সচিব হেলালুদ্দীন আহমদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়। তাতে বলা হয়েছে, ‘একাদশ জাতীয় সংসদের ৪৯টি সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পরিপ্রেক্ষিতে বিএনপির অনুকূলে বণ্টন করা অবশিষ্ট একটি সংরক্ষিত নারী আসনে নির্বাচন হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে আগামী ১৬ জুন সংরিক্ষত আসনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট হবে।

তাতে আরও বলা হয়, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২০ মে, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২১ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ মে এবং ভোটগ্রহণ হবে ১৬ জুন।

এ বিষয়ে গত ৫ মে ইসি সচিব হেলালুদ্দীন বলেছিলেন, ‘যেহেতু তারা পাঁচটি আসনের সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেছে, সেহেতু তারা একটি সংরক্ষিত নারী আসন পাবেন। আমরা তাদের চিঠি দিয়ে জানিয়ে দেব।’

সেদিন তিনি আরও বলেন, ‘আমরা নতুন করে আর তফসিল দেব না। যেহেতু তফসিলের কার্যক্রম সম্পন্ন হয়ে গেছে। এখন শুধু তাদের চিঠি দিয়ে দেব। তারা যদি কারও নাম পাঠায়, আমাদের রিটার্নিং কর্মকর্তা যিনি ছিলেন, উনি সব ঠিকঠাক পেলে আমরা তার নাম গেজেটভুক্ত করব।

বাংলা৭১নিউজ/এলএ.এফ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com